• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

খুশি না হলেও মেনে নিয়েছিলেন রোনালদো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২, ০৭:০৫ পিএম
খুশি না হলেও মেনে নিয়েছিলেন রোনালদো
ছবিঃ গেটি ইমেজস

চলতি বিশ্বকাপে প্রায় প্রতিদিনই খবরের শিরোনাম হচ্ছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। তবে সেটা খুব বেশি সুখের নয় তার জন্য। কারণ, পারফর্মেন্স নয় বিতর্কের জন্যই শিরোনামে বারবার রোনালদোর নাম আসছে।

ফর্ম নেই অনেক দিন হলো। ম্যানচেস্টার ইউনাইটেডে বিশ্বকাপের আগে টানা নামতে হয়েছে বদলি হিসেবে। সেই রেশ পড়েছে পর্তুগিজ শিবিরেও! শেষ ষোলোর ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে তাকে শুরুর একাদশে রাখেননি পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোস।

এরপরই খবর ছড়িয়ে পরে, একাদশে না থাকায় হতাশ, ক্ষিপ্ত রোনালদো নাকি বিশ্বকাপের মাঝপথেই দল ছাড়ার হুমকি দিয়েছেন। তবে পর্তুগাল ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এই খবরকে স্রেফ ভুয়া বলে জানায়।

তবে বদলি হিসেবে নামার কথা শুনে রোনালদোর প্রতিক্রিয়াই বাকি ছিল। কারণ ১৮ বছর পর কোনো মেজর টুর্নামেন্টের নকআউট ম্যাচে শুরুর একাদশে থাকছেন না, এই খবরটা তার জন্য খুব একটা সুখের তো নয়।

পর্তুগাল কোচ সান্তোস জানান, ম্যাচের আগের দিনই রোনালদোকে জানানো হয়েছিল একাদশে না থাকার বিষয়ে। খুশি না হলেও কোচের সিদ্ধান্তকে স্বাভাবিকভাবেই মেনে নিয়েছিলেন রোনালদো।

সান্তোস বলেন, “স্বাভাবিকভাবেই (রোনালদো) খুশি ছিল না। সে আমাকে বলল, ‘আপনি কি মনে করেন, এটা ভালো সিদ্ধান্ত?’ আমাদের মধ্যে স্বাভাবিকভাবে আলোচনা হয়েছিল, আমি আমার ভাবনা বিস্তারিত বলি এবং অবশ্যই সে মেনে নেয়।”

রোনালদোর জায়গায় মরক্কোর বিপক্ষে শুরুর একাদশে ছিলেন গনসালো রামোস। সুযোগ পেয়েই সুইজারল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন তিনি। ফলে শনিবার (১০ ডিসেম্বর) মরক্কোর বিপক্ষেও রোনালদোর শুরুর একাদশে থাকা নিশ্চিত নয়।

Link copied!