• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

অ্যালকোহল কোম্পানির স্টিকার জার্সিতে লাগাননি মোস্তাফিজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৪, ০১:০৮ পিএম
অ্যালকোহল কোম্পানির স্টিকার জার্সিতে লাগাননি মোস্তাফিজ
চেন্নাইয়ের অন্যরা ওই স্টিকার নিয়ে মাঠে নামলেও মোস্তাফিজ ছিলেন ব্যতিক্রম। ছবি: সংগৃহীত

বিগত দুই বছর দেশের ক্রিকেটে একেবারেই সাদামাটা এক নাম ছিলেন  মোস্তাফিজুর রহমান। বার বার ব্যর্থ হয়েছেন। হতাশ করেছেন বিশ্বকাপে। ডেথ ওভারে তার বোলিং কার্যকারীতা নিয়েও উঠেছে প্রশ্ন। তবে সব প্রশ্ন উড়িয়ে দিয়ে দুর্দান্ত এক স্পেল দিয়ে ২০২৪ সালের নিজের আইপিএল মিশন শুরু করেছেন বাংলাদেশের এই পেসার। রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালুরুর বিপক্ষেভ ২৯ রানে ৪ উইকেট নিয়ে চেন্নাইয়ের জয়ে নায়ক মোস্তাফিজ। হয়েছেন ম্যাচসেরাও। 

চেন্নাইয়ের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় বলেছেন, ‘শুরুর ২-৩ ওভার এলোমেলো হলেও পরে খেলা আমাদের নিয়ন্ত্রণে আসে। বিশেষ করে  মোস্তাফিজের ওভার থেকে আমরা দারুণভাবে ঘুরে দাঁড়াতে পেরেছি। সত্য বলতে তার হাত ধরেই ম্যাচের টার্নিং পয়েন্ট এসেছে।’ 

এদিন মোস্তাফিজের এমন পারফরম্যান্সের পাশাপাশি নজরে এসেছে তার জার্সিও। চেন্নাইয়ের হলুদ জার্সির বাম হাতে দুই স্টিকার থাকলেও, মোস্তাফিজের জার্সিতে ছিল কেবল একটি। আইপিএলের নিজস্ব লোগোর ওপরে ওই স্টিকার না লাগিয়েই মাঠে নেমেছেন মোস্তাফিজ। 

ভারতের এসএনজে গ্রুপের অ্যালকোহলিক পণ্য ‘এসএনজে ১০০০০’ চেন্নাই সুপার কিংসের স্পন্সর হিসেবে আছে লম্বা সময় ধরে। সবশেষ ২০২২ সালে নতুন করে তিন বছরের জন্য সিএসকের সঙ্গে চুক্তি বৃদ্ধি করেছিল এই কোম্পানি। সেই সুবাদে অ্যালকোহল উৎপাদনকারী এই প্রতিষ্ঠানের লোগো জায়গা করে নেয় চেন্নাইয়ের জার্সিতে। 

কিন্তু মুসলমান ক্রিকেটারদের এমন স্পন্সর গায়ে পরিধান করা নিষেধ বলেই হয়তো মোস্তাফিজ খেললেন ওই স্টিকার ছাড়াই। এর আগে চেন্নাইয়ের আরেক মুসলিম ক্রিকেটার মঈন আলীও মাঠে নেমেছিলেন ওই স্টিকার ছাড়াই।  
 

Link copied!