• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

থানাকে সবার আশ্রয়স্থল বানাতে হবে : আইজিপি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২, ০৬:০৫ পিএম
থানাকে সবার আশ্রয়স্থল বানাতে হবে : আইজিপি

নিজেদের দায়িত্বশীলতা দিয়ে থানাকে সবার আশ্রয়স্থল বানাতে হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

বলেছেন, “প্রত্যাশা তৈরির পেছনে পুলিশ সদস্যরা যেভাবে অবদান রাখছেন, ভবিষ্যতেও মানুষের আস্থা, প্রত্যাশা এবং ভালোবাসার জায়গা ধরে রাখতে হবে।”

রোববার (১৬ অক্টোবর) রাজারবাগ পুলিশ লাইনস অডিটোরিয়ামে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সবাই সকাল ৯টা থেকে বিকাল ৫টা কাজ করলেও থানার দরজা কখনো বন্ধ হয় না উল্লেখ করে আইজিপি বলেন, “অবিরাম কষ্ট করে ট্রাফিক পুলিশ। মানুষ ট্রাফিক পুলিশের সমালোচনা করে। ৯৯৯ নম্বরের কারণে মানুষ এখন বিশ্বাস করে—পুলিশের কাছে গেলেই তাদের সমস্যার সমাধান হবে।”

জঙ্গিবাদ মোকাবিলায় পুলিশের অবদানের কথা তুলে ধরে চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, “সারা বিশ্ব জঙ্গিবাদ মোকাবিলা করতে হিমশিম খাচ্ছে। সেখানে বাংলাদেশ পুলিশ যথেষ্ট সক্ষমতার পরিচয় দিয়েছে। সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করায় চুরি, ছিনতাই, ডাকাতি, প্রতিবাদসহ গার্মেন্টস সেক্টর তথা সারা দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। যার কারণে বৈদেশিক মুদ্রা আয় হচ্ছে।”

তিনি আরও বলেন, “ডিএমপি বাংলাদেশ পুলিশের সবচেয়ে বড় ইউনিট। ডিএমপি যেভাবে কাজ করে তা দেশি-বিদেশি সকল মানুষের কাছে দৃশ্যমান থাকে। আমাদের পক্ষ থেকে তাদের সেই কাজে সহায়তা অতীতের ন্যায় অব্যাহত থাকবে।”

Link copied!