• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ভোটবিরোধী কর্মকাণ্ড হলে কঠোর ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২৩, ০৪:১১ পিএম
ভোটবিরোধী কর্মকাণ্ড হলে কঠোর ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী
রাজারবাগ পুলিশ লাইন্সে বিজয় দিবস উপলক্ষে বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ছবি সংগৃহীত)

ভোটবিরোধী কর্মকাণ্ড চালালে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, “নির্বাচনবিরোধী কোনো কর্মকাণ্ড করা যাবে না-এমন নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন। কিন্তু বিজয় আনন্দ প্রকাশ করতে মানা করছি না। তবে সংযতভাবে চলতে হবে, শান্তিপূর্ণ কর্মসূচি করতে হবে।”

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে রাজারবাগ পুলিশ লাইনসে মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের স্মৃতিসৌধে শ্রদ্ধা শেষে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “১৮ ডিসেম্বরের পর নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা না মেনে আইন লঙ্ঘন ও সহিংসতা করে তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর ব্যবস্থা নেবে বলে। নির্বাচন সুষ্ঠুভাবে পালন করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে আমাদের নিরাপত্তা বাহিনী কাজ করছে।”

আসাদুজ্জামান খান কামাল বলেন, “নির্বাচন কমিশন নির্বাচনের তারিখ ঘোষণা করেছে। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য কমিশন যেসব নির্দেশনা দিয়েছে, আমাদের নিরাপত্তা বাহিনী সেসব নির্দেশনা মতো কাজ করে যাচ্ছে। আমাদের ইচ্ছা ও চাওয়া একটি সুন্দর নির্বাচন। একটি নিরপেক্ষ নির্বাচন।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “নির্বাচন কমিশনের একটি বিজ্ঞপ্তি ছিল নির্বাচনবিরোধী কোনো কর্মকাণ্ড করা যাবে না। নির্বাচনবিরোধী কোনো কর্মকাণ্ড এ দিন (১৬ ডিসেম্বর) করা যাবে না। এক্ষেত্রে তারা (বিএনপি) সংযতভাবে চলবে, যাতে করে নির্বাচনে কোনো ধরনের বাধা, নির্বাচনবিরোধী কোনো কথা বলা বা প্রচার করা থেকে বিরত থাকে।”

Link copied!