• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ঈদের ছুটি একদিন বাড়ানোর প্রস্তাব যৌক্তিক : স্বরাষ্ট্রমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ০৮:১৩ পিএম
ঈদের ছুটি একদিন বাড়ানোর প্রস্তাব যৌক্তিক : স্বরাষ্ট্রমন্ত্রী

পবিত্র ঈদুল আজহার ছুটি একদিন বাড়ানোর প্রস্তাবকে যৌক্তিক হিসেবে উল্লেখ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, “একদিন ছুটি বাড়ানোর বিষয়ে কেবিনেটে সিদ্ধান্ত হতে হবে। এটা একটা প্রস্তাব, আমরা মনে করি এটি যৌক্তিক।”

রোববার (১৮ জুন) সচিবালয়ে ঈদুল আজহা উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কোরবানির পশুর হাট প্রসঙ্গে আসাদুজ্জামান খান কামাল বলেন, “আমরা আগেই বলেছি, মহাসড়কে আমরা কোনো হাট বসতে দেবো না। মহাসড়কে যাতে হাট না আসে, মহাসড়কের আশপাশে যারা হাট করছেন তাদের দায়িত্ব থাকবে কোনোক্রমেই যাতে মহাসড়কে পশু প্রবেশ করতে না পারে। আমাদের নিরাপত্তা বাহিনীও এ ব্যাপারে খেয়াল রাখবে।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “সুনির্দিষ্ট তথ্য ছাড়া পথে কোনো আইনশৃঙ্খলা বাহিনী বা অন্য কেউ কোরবানির পশুবাহী যানবাহন থামাতে পারবে না।”

তিনি আরও বলেন, “কোরবানির পশু ঠিকমতো যাতে শহরে ঢুকতে পারে এবং পরিবহন যাতে সুন্দর হয়, সেজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি গুরুত্বপূর্ণ রাস্তার মোড় ও কোরবানির পশুর হাটে ওয়াচটাওয়ার বসাবো। পশুর হাটগুলো সিসি ক্যামেরায় আবৃত থাকবে।”

Link copied!