• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ভোগান্তি নেই কমলাপুরে, যথাসময়ে ছাড়ছে ট্রেন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৬, ২০২৩, ০৯:৫৯ এএম
ভোগান্তি নেই কমলাপুরে, যথাসময়ে ছাড়ছে ট্রেন

ঈদুল আজহার বাকি আর দুদিন। পরিবারের সঙ্গে ঈদের ছুটি কাটাতে রাজধানী ছাড়ছে মানুষ। ঢাকার বাস ও ট্রেন স্টেশানগুলোতে এখন ঘরমুখো মানুষের ভিড়। তবে এবার কমলাপুর রেলওয়ে স্টেশনে নেই চিরচেনা ভোগান্তি। শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হওয়ায় টিকিট কাউন্টার ঘিরে নেই কোনো বিশৃঙ্খলা।

সোমবার (২৬ জুন) কমলাপুর রেলওয়ে স্টেশনে দেখা যায়, লাইন ধরে প্ল্যাটফর্মে প্রবেশ করছেন যাত্রীরা। এ সময় যাদের কাছে টিকিট ছিল না, তাদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

রেল কর্তৃপক্ষ বলছে, সোমবার দিনের প্রথম আন্তঃনগর ধূমকেতু এক্সপ্রেসের মাধ্যমে ঈদুল আজহায় ঈদযাত্রা শুরু হবে। এদিন ৫০ হাজারের বেশি মানুষ ট্রেনযোগে বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন। যথা সমায়েই ট্রেন ছেড়ে যাচ্ছে গন্তব্যের উদ্দেশ্যে।

চট্টগ্রামগামী এক যাত্রী বলেন, “অন্যান্য অনেক যাত্রীর অভিযোগ শুনেছি এবার সব ট্রেনই ভালোভাবে ছাড়ছে। এটা ঈদের আগে বাড়তি আনন্দ।”

রাজশাহীগামী জসিম বলেন, “আমি অনলাইনে দুটো টিকিট কিনেছি। অনলাইনের টিকিটের কারণে অনেক ভালো হয়েছে।”

এর আগে গত ১৪ জুন থেকে আন্তঃনগর ট্রেনের ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। রেলওয়ের পরিকল্পনা অনুযায়ী ১৪ জুন দেওয়া হয় ২৪ জুনের টিকিট। একইভাবে ১৫ জুন দেওয়া হয় ২৫ জুনের, ১৬ জুন ২৬ জুনের, ১৭ জুন ২৭ জুনের এবং ১৮ জুন দেওয়া হয় ২৮ জুনের অগ্রিম টিকিট।

এবারও ঈদযাত্রায় আসনবিহীন বা স্ট্যান্ডিং টিকিট বিক্রি হবে মোট আসনের ২৫ শতাংশ। ঢাকা, ঢাকা ক্যান্টনমেন্ট, বিমানবন্দর ও জয়দেবপুর স্টেশন থেকে এসব টিকিট পাওয়া যাবে। শুধু যাত্রা শুরুর দিন আসনবিহীন টিকিট স্টেশনের কাউন্টার থেকে কেনা যাবে। এবার ঈদযাত্রায় ঢাকা থেকে আন্তঃনগর ট্রেনে প্রতিদিন প্রায় ২৯ হাজার আসনের টিকিট বিক্রি হবে।

ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, সকাল থেকে সবগুলো ট্রেন যথাসময়ে ছেড়ে গেছে। অনলাইনে আগেই সব টিকিট বিক্রি হয়েছে। মোট আসনের ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট বিক্রি হচ্ছে কাউন্টার থেকে। যাত্রীদের ঈদযাত্রা নিরাপদ করতে স্টেশনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। টিকিট ছাড়া কাউকে প্ল্যাটফর্মে ঢুকতে দেওয়া হচ্ছে না

Link copied!