• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

সিলেটে প্রধানমন্ত্রীর জনসভায় ১০ লাখ লোকের টার্গেট আ.লীগের


সফিকুল ইসলাম
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২৩, ০৫:২৯ পিএম
সিলেটে প্রধানমন্ত্রীর জনসভায় ১০ লাখ লোকের টার্গেট আ.লীগের

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে ২০ ডিসেম্বর সিলেটে হজরত শাহজালাল (রা.) মাজার জিয়ারতের পর ‘সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে’ আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের প্রথম নির্বাচনী জনসভাকে সফল করতে নানা উদ্যোগ নিয়েছে স্থানীয় আওয়ামী লীগ। 

এই জনসভায় ১০ লাখ লোক সমাগমের মধ্য দিয়ে দেশবাসীকে তাক লাগাতে চায় দলটি। এ ছাড়াও দ্বাদশ নির্বাচনী প্রচারণার প্রথম জনসভায় মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীদের প্রতিহত করতে দেশবাসীর কাছে নৌকায় ভোট চাইবেন শেখ হাসিনা। দলীয় সূত্রে এ তথ্য জানা গেছে।

এই সভা সফল করতে বুধবার (১৩ ডিসেম্বর) বিকেলে সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠ পরিদর্শন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফের নেতৃত্বে একটি কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা। এর আগে নগরীর একটি কমিউনিটি সেন্টারে নির্বাচনী সমাবেশের প্রস্তুতি হিসেবে একটি প্রতিনিধি সভা হয়। এতে সিলেট বিভাগের ১৯টি নির্বাচনী আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ বিভিন্ন সাংগঠনিক কমিটির নেতারা অংশ নেন। প্রতিনিধি সভা শেষে সমাবেশস্থল পরিদর্শন করেন নেতারা।

এ সময় সাংবাদিকদের জাহাঙ্গীর কবির নানক বলেন, দ্বাদশ জাতীয় নির্বাচনের প্রচারণা শুরুর নির্দেশনা রয়েছে ১৮ ডিসেম্বর। মাননীয় প্রধানমন্ত্রী সব সময় নির্বাচনী প্রচারণা সিলেট থেকে শুরু করেন। এবারও তার ব্যত্যয় হবে না। তিনি মাজার জিয়ারত করবেন। আলিয়া মাদ্রাসা মাঠে ১০ লক্ষাধিক লোক সমাগম হবে।

প্রধানমন্ত্রীর জনসভা প্রসঙ্গে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, “সিলেটের মানুষ বঙ্গবন্ধুকে ভালোবাসেন, আমাদের নেত্রী শেখ হাসিনাকে ভালোবাসেন। আগের জনসভায় আমরা কয়েক লাখ লোকের সমাবেশ দেখে এসেছি। এবার জননেত্রী শেখ হাসিনার প্রথম নির্বাচনী জনসভা সিলেট থেকে শুরু করবেন। সেই জনসভাকে আমরা ঐতিহাসিক জনসভায় রূপ দিতে কাজ শুরু করেছি। সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে জননেত্রীর শেখ হাসিনার জনসভায় কম করে হলেও ১০ লক্ষ নেতাকর্মী দেবেন।”

Link copied!