• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপির গলার জোর বেড়ে গেছে: কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৪, ২০২৩, ০৮:৪৫ পিএম
বিএনপির গলার জোর বেড়ে গেছে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “বিএনপির আন্দোলনের গতি কমে গেছে, তাদের গলার জোর বেড়ে গেছে।”

শনিবার (৪ মার্চ) চট্টগ্রামের একটি কনভেনশন হলে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত চট্টগ্রাম-৮ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দীন আহমদের শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “পথ হারিয়ে বিএনপি পদযাত্রা শুরু করেছে। মানুষের মনের জোর যখন কমে যায় তখন গলার জোর বেড়ে যায়। বিএনপির অবস্থা তাই হয়েছে। বিএনপি নেতাদের মনের জোর কমে যাওয়ায় গলার জোর বেড়ে গেছে। পথ হারিয়ে তারা পদযাত্রা শুরু করেছে।”

সেতুমন্ত্রী আরও বলেন, “হঠাৎ বিএনপি এতো শান্ত কেনো? এর মধ্য দিয়ে বিএনপির আন্দোলনের মরণ যাত্রা শুরু হয়েছে। বিক্ষোভ কর্মসূচি এখন নিরব কেন? আওয়ামী লীগ কখনো পালিয়ে যায়নি। ওয়ান ইলেভেনে পালানোর গল্প শুধু বিএনপির আছে। রাজনীতি না করার মুচলেকা দিয়ে পালিয়ে আছে। রিমোট কন্ট্রোলে অদৃশ্য নির্দেশে চলা আন্দোলন করে বাংলাদেশে জেতা যাবে না।”

শোকসভায় তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, “আগামী নির্বাচনে না আসলে বিএনপি অস্তিত্ব সংকটে পড়বে। জনগণের ওপর হামলা করে, তাদের জিম্মি করে বিএনপি যে রাজনীতি করে, তাতে দলটি জিম্মি হয়ে গেছে। এই রাজনীতি পরিহার না করলে বিএনপির পরিধি দিনে দিনে ছোট হবে এবং বিএনপি একসময় অস্তিত্ব সংকটে পড়বে। আমরা চাই, বিএনপি একটি শক্তিশালী দল হিসেবে টিকে থাকুক এবং জনগণের জন্য রাজনীতি করুক। কারণ দেশের গণতন্ত্রকে শক্তিশালী করতে হলে, শক্তিশালী বিরোধী দল প্রয়োজন। সেজন্যই আমরা চাই, বিএনপি শক্তিশালী হোক।”

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ পরিকল্পনা সম্পাদক ওয়াশিকা আয়েশা খান, ত্রাণ সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

Link copied!