• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

‘গ্রিড বিপর্যয়ের সঙ্গে জড়িতদের চাকরিচ্যুত করা হবে’


কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২২, ০৯:৫৯ পিএম
‘গ্রিড বিপর্যয়ের সঙ্গে জড়িতদের চাকরিচ্যুত করা হবে’

বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হতে আরও কিছু সময় লাগবে জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

তিনি বলেছেন, “গ্রিড বিপর্যয়ের সঙ্গে জড়িতদের চিহ্নিত করা হয়েছে। শিগগিরই তাদের চাকরিচ্যুত করা হবে।”

শনিবার (১৫ অক্টোবর) দুপুরে কেরানীগঞ্জের চুনকুটিয়া বালিকা উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বাঁধন সোসাইটি অব বাংলাদেশ আয়োজিত যুগব্যাপী মুজিবের সবুজ বাংলাদেশ প্রকল্পের উদ্বোধন পরবর্তী সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নসরুল হামিদ বিপু বলেন, “ঢাকা ও তার আশেপাশে বিভিন্ন জায়গায় লোডশেডিং হচ্ছে। কারণ গ্রিড বিপর্যয়ের পর পশ্চিমাঞ্চলের বিদ্যুৎ পূর্বাঞ্চলে আসছে না। তাই লোডশেডিং বেড়েছে। পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগবে। আমরা আশা করেছিলাম হয়তো এ মাসে পরিস্থিতি স্বাভাবিক হবে। কিন্তু গ্রেড বিপর্যয়ের পর তা এখন নিয়ন্ত্রণে আনা যায়নি।”

তিনি বলেন, “আমরা চাচ্ছি দ্রুত ঢাকা ও পশ্চিমাঞ্চলের বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক করতে। আমরা আশাবাদী আগামী এক-দুই সপ্তাহের মধ্যে ঢাকা ও তার আশে এলাকাগুলোকে লোডশেডিং মুক্ত করতে পারব।”

তেলের দাম কমবে কি না এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, “বিশ্বের যে পরিস্থিতি, ভবিষ্যতে জ্বালানি তেল পাওয়া যাবে কি না তাই বলা
যাচ্ছে না। তবে আপাতত দাম বাড়ছে না।”

বাঁধন সোসাইটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও অনুষ্ঠানের সভাপতি সীমা হামিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন কেরানীগঞ্জ 
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান।

Link copied!