• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

শঙ্কা বাড়াচ্ছে ডেঙ্গু, ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৪, ২০২৪, ০৯:২২ এএম
শঙ্কা বাড়াচ্ছে ডেঙ্গু, ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু

চলতি বছরের চার মাস ডেঙ্গুর প্রকোপ কিছুটা নিয়ন্ত্রিত থাকলেও তা ধীরে ধীরে বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু। নতুন করে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন নয়জন।

শুক্রবার (৩ মে) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, মারা যাওয়া তিনজনই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বাসিন্দা।

বিজ্ঞপ্তিতে বলা হয, গত একদিনে আক্রান্ত ৯ ডেঙ্গু রোগীর সাতজন ঢাকা মহানগরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন। এর বাইরে বরিশাল বিভাগে দুইজন রোগী ভর্তি হয়েছে।

নতুনদের নিয়ে এ বছর হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ২৪৮ জনে। তাদের মধ্যে মারা গেছেন ২৭ জন।

এ বছর জানুয়ারিতে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন এক হাজার ৫৫ জন, যাদের মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে। আর ফেব্রুয়ারিতে হাসপাতালে ভর্তি হয় ৩৩৯ জন, যাদের মধ্যে মৃত্যু হয়েছে তিনজনের। মার্চ মাসে আক্রান্ত হয়েছেন ৩১১ জন; যাদের মধ্যে পাঁচজনের মৃত্যু হয়েছে। এপ্রিল মাসে আক্রান্ত হয়েছেন ৫০৪ জন, যাদের মধ্যে মৃত্যু হয়েছে দুইজনের। মে মাসের প্রথম তিন দিনে ৩৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে তিনজনের।

এর আগে গত ১৮ এপ্রিল ডেঙ্গুতে একজনের মৃত্যু হয়েছিল। ১৫ দিন পর ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যুর তথ্য জানাল স্বাস্থ্য অধিদফতর। গত বছর ডেঙ্গু ভয়াবহ রূপ নেয় এবং অতীতের সব রেকর্ড ভঙ্গ করে। চলতি বছর ডেঙ্গু আরও মারাত্মক রূপ ধারণ করতে পারে বলে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা।

Link copied!