• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

কারওয়ান বাজারের মার্কেট স্থানান্তর শুরু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪, ০৪:৫০ পিএম
কারওয়ান বাজারের মার্কেট স্থানান্তর শুরু
মালামাল সরিয়ে নেওয়া শুরু করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের কর্মচারীরা। ছবি : সংবাদ প্রকাশ

ঝুঁকিপূর্ণ ভবন থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আঞ্চলিক কার্যালয়-৫ সরানোর মধ্য দিয়ে ঢাকার কারওয়ান বাজারের ঝুঁকিপূর্ণ মার্কেট স্থানান্তরের প্রক্রিয়া শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল থেকে আঞ্চলিক কার্যালয়ের মালামাল সরিয়ে নেওয়া শুরু করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের কর্মচারীরা।

সরেজমিনের দেখা যায়, আসবাবপত্র, যন্ত্রপাতি এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্র ট্রাকে তোলা হচ্ছে। এছাড়াও ড্রয়ার, টেবিলসহ বাকি জিনিসপত্রগুলো গুছিয়ে রাখা হচ্ছে এবং প্রয়োজনীয় কাগজপত্র নিজ নিজ কর্মকর্তারা সংগ্রহ করছেন।

এ বিষয়ে এক কর্মচারী সংবাদ প্রকাশকে বলেন, “আমাদের অফিস শিফট চলছে। আজ থেকে কার্যক্রম শুরু হলো। আমরা আগামী সপ্তাহ থেকে নতুন অফিসে কাজ শুরু করব।”

সূত্রে জানা গেছে, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আঞ্চলিক কার্যালয়-৫ নতুন অফিস মোহাম্মদপুরের শিয়া মসজিদে নেওয়া হয়েছে। সেখানেই আগামী এক সপ্তাহ অফিস শুরু করবেন কর্মকর্তা-কর্মচারীরা।

সার্বিক বিষয় জানতে চাইলে ডিএনসিসির অঞ্চল-৫-এর নির্বাহী কর্মকর্তা মোতাকাব্বীর আহমেদ সংবাদ প্রকাশকে বলেন, “আমাদের অফিসের এসব মালামাল মোহাম্মদপুরে নিয়ে যাওয়া হচ্ছে। আমাদের অফিস যে ভবনে, সেটাই যেহেতু ঝুঁকিপূর্ণ, তাই আমাদের অফিস সরিয়ে নেওয়ার মাধ্যমেই শুরু করলাম।”

মোতাকাব্বীর আহমেদ আরও বলেন, “ঈদের পর স্থায়ী ১৮০টি এবং ১৭৬টি অস্থায়ী দোকান স্থানান্তর শুরু হবে। দোকানগুলো আমরা গাবতলীতে পুনর্বাসন করছি। ঈদের পর এই ভবনসহ জায়গাটা ফাঁকা হয়ে যাবে। এছাড়াও কারওয়ান বাজারের ঝুঁকিপূর্ণ বাকি মার্কেটগুলো পর্যায়ক্রমে সরিয়ে নেওয়া হবে।”

Link copied!