• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ত্বকের সুরক্ষায় যা করবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ০২:৫০ পিএম
ত্বকের সুরক্ষায় যা করবেন

বিমোহিত হওয়ার মতো ত্বক কে না চায়। কিছুটা যত্নশীল হলেই আপনিও পেতে পারেন সুস্থ ও মনোমুগ্ধকর ত্বক। সামান্য কিছু অভ্যাস করলেই ত্বকে ফিরতে পারে বাড়তি উজ্জলতা।

পানি
ত্বক ভালো রাখতে বেশি পানি পান করার কোনো বিকল্প নেই। ত্বকে ময়েশ্চারাইজার মাখা যেমন জরুরি, তার চেয়েও জরুরি বেশি করে পানি খাওয়া। কারণ  ত্বক আপনার শরীর থেকে আলাদা নয়। শরীর ভালো না থাকলে তার প্রভাব ত্বকেও পড়বে। প্রচুর পানি পানে আরও একটি সুবিধা পাওয়া যায়। ক্ষতিকর উপাদান শরীর থেকে বেরিয়ে যায়। ফলে ত্বকে আসে উজ্জ্বলভাব।

প্রাকৃতিক প্রসাধনী
গবেষণাতেও দেখা গেছে, কৃত্রিম পণ্যগুলোর তুলনায় প্রাকৃতিক স্কিনকেয়ার প্রোডাক্ট ত্বকের জন্য অধিক নিরাপদ। এগুলো আপনার ত্বকের গভীর থেকে কাজ করে। পার্শ্বপ্রতিক্রিয়াও হয় কম।

মেকআপ

সারা দিন নানা কাজে ছোটাছুটি করে ক্লান্ত দেহে আর কিছুই করতে ইচ্ছা করে না। এমনকি অনেকে মেকআপ না তুলেই ঘুমাতে যানে। ত্বক ভালো রাখতে হলে এই বদ অভ্যাস বদলাতেই হবে।

ত্বক চর্চা 
ত্বক চর্চার জন্য সেরা সময় হল রাত। কারণ প্রথমত, এ সময় ত্বকে রক্ত চলাচল বেশি হয়। মানে অক্সিজেনের জোগান সবচেয়ে বেশি থাকে। দ্বিতীয়ত, রাতে আপনার ত্বকে ময়লা, সূর্যের আলো বা অন্য কিছু পড়ে না। তাই প্রতি রাতে নিয়ম করে ত্বকের যত নিন।

Link copied!