• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

বছর কাঁপিয়েছে যে শাড়িগুলো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২, ০৮:২৬ পিএম
বছর কাঁপিয়েছে যে শাড়িগুলো

শেষ হচ্ছে ২০২২। নতুন বছর আসার বাকি আর মাত্র কয়েক দিনের। বছর শেষে ফ্যাশন দুনিয়ায় নিত্যনতুন ডিজাইনের সমাগম হয়েছে। আন্তর্জাতিক ফ্যাশন দুনিয়া নয়, বরং দেশের ফ্যাশনেও ছিল ট্রেন্ড। এসব ট্রেন্ড গড়াবে পরের বছরেও। এরইমধ্যে ফ্যাশন ট্রেন্ডে বছর কাঁপিয়েছে ৫ ধরণের শাড়ি। ২০২২ সালে যে শাড়িগুলো ফ্যাশন দুনিয়ায় রাজত্ব করেছে চলুন একবার ফিরে দেখা যাক সেই তালিকা।

অরগ্যাঞ্জা

শাড়ির দুনিয়ায় এখন বেশ জনপ্রিয় অরগ্যাঞ্জা শাড়ি। গত কয়েক বছরেই এটি জনপ্রিয়তার শীর্ষে। অরগ্যাঞ্জা সিল্কের শাড়িতে প্রিন্ট করা থাকে। কিংবা অ্যাম্বোয়ডারি করা বিভিন্ন ডিজাইনও থাকে। ডিজাইনারদের সংগ্রহে এই বছরের অন্যতম কালেকশন ছিল এটি। তারকাদেরও এই অরগ্যাঞ্জা শাড়িতে নিজেদের সাজিয়েছেন বহুবার। পার্টি বা বিয়ের পোশাকেও আলাদা জায়গা করে নিয়েছে এই শাড়ি। তারকারা নিজেদের বিয়েতেও অরগ্যাঞ্জা ফ্যাব্রিকের শাড়ি পরেছেন। যা সাধারণদের মধ্যেও ট্রেন্ডি হয়ে উঠে।

 

ফ্লোরাল এমব্রয়ডারি

বিখ্যাত সব ডিজাইনের কালেকশনেই এই বছর ফ্লোরাল এমব্রয়ডারি শাড়ি দেখা গেছে। শাড়ির উপর সুতোর কাজে ফ্লোরাল মোটিফ ফুটিয়ে তোলা হয়েছে। সুতি কিংবা সিল্ক সব ধরনের ফ্যাব্রিকের উপরেই এই ফ্লোরাল এমব্রয়ডারি ওয়ার্ক করা হয়। যা ফ্যাশনপ্রেমিদের নজর কেড়েছে। তারকাসহ ইনফ্লুয়েন্সররাও এই ধরনের শাড়িতে এবার নিজেদের সাজিয়েছেন।

 

সিকুইন শাড়ি

বছরের ট্রেন্ডি শাড়ির মধ্যে আরও একটি ছিল সিকুইন শাড়ি। বিয়ের মৌসুমে সিকুইন শাড়ি পরার ধুম পড়ে রীতিমতো। সিকুইন শাড়ি রীতিমতো বাজার কাঁপাচ্ছে। নতুন বছরেও এই শাড়ি ট্রেন্ডে থাকবে বলে মত দিয়েছেন ডিজাইনাররা। সিকুইন কাজ করা বিভিন্ন ডিজাইনের শাড়ি  তারকাদেরও মন জয় করেছে। হরেক রঙের সিকুইন শাড়ি পাওয়া যায়। আবার দুই বা তিন রঙের শেডের মধ্যেও সিকুইন শাড়ি পাওয়া গেছে। সম্পূর্ণ শাড়ি জুড়েও সিকুইন কাজ করা থাকে। আবার অল্প সিকুইন কাজও থাকতে পারে। পছন্দমতো কিনে নিয়েছেন সবাই।

 

জামদানি শাড়ি

জামদানির চল কোনও সময়ই কমে যায় না। এই বছরও তাই। বাঙালির খুবই প্রিয় এই শাড়ি। বাঙালির ওয়ারড্রোব থেকে কখনও এই শাড়ি বাদ যায়নি। এই বছরও জামদানি শাড়ি বাজার কাঁপিয়েছে। জামদানি শাড়ির উপর অ্যাম্বোয়ডারির কাজ করা শাড়িও ছিল জনপ্রিয়তার শীর্ষে। সিল্ক, সুতি না মিক্সড ফ্যাব্রিকের জামদানিও চলেছে পুরোদমে।

 

রাফেল শাড়ি

বছরের ফ্যাশন ট্রেন্ড থেকে বাদ যায়নি রাফেল শাড়িও। নতুন বছরও এই শাড়ি ট্রেন্ডে থাকবে। গোলাপি, নীল থেকে শুরু করে নানা রঙের রাফেল শাড়ির শেডই জনপ্রিয়তা পেয়েছে। এটি সবার সংগ্রহেই থেকেছে এই বছর। নেট কিংবা জর্জেট শাড়িতে রাফেল ওয়ার্ক করা শাড়ি ফ্যাশনের নতুন মাত্রা এনেছে। যা তরুণী থেকে মধ্য বয়সী নারীদের পছন্দের শীর্ষে ছিল।

 

প্যাস্টেল শেড শাড়ি

বেশ কয়েক বছর ধরেই চাহিদার শীর্ষে রয়েছে প্যাস্টেল শেডের শাড়ি। এই বছরও সমান তালে জনপ্রিয় ছিল। লেহেঙ্গা থেকে শাড়ি সব পোশাকেই এই প্যাস্টেল শেড পাওয়া যেত। বিয়েতেও অনেকে বেছে প্যাস্টেল শেডের শাড়ি পরেছেন এই বছর।

 

ডাবল টোন সুতো

এই বছর ডাবল টোন সুতো বা  দুই রঙা শাড়িও ফ্যাশনের শীর্ষে ছিল। সিল্কের উপর ডাবল টোনের সুতোর কাজ করা শাড়ির চাহিদা ছিল বেশি। এই ট্রেন্ড নতুন বছরও থাকবে বলে জানাচ্ছেন ডিজাইনাররা।

Link copied!