• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

ত্বক হবে চকচকে চকোলেটের ফেসিয়ালে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০১:৩৪ পিএম
ত্বক হবে চকচকে চকোলেটের ফেসিয়ালে
চকোলেট ফেসিয়াল। ছবি: সংগৃহীত

বয়স বাড়ার খবর ত্বকেও জানান দেয়। ত্বকের লাবণ্যতা কমতে থাকতে। ত্বক কুচকে পড়তে থাকে বলিরেখা। তাইতো বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ফেসিয়ালের উপর ঝুঁকে পড়েন নারী-পুরুষরা। মাসে অন্তত একবার ফেসিয়াল করতে হয়। যা ত্বকের রক্ত সঞ্চালন উন্নত করে জেল্লা ধরে রাখে। ন্যাচারাল ফেসিয়াল সবচেয়ে উপকারী। এবার ন্যাচারাল ফেসিয়ালের সঙ্গী হতে পারে আপনার প্রিয় চকোলেট। মজাদার চকোলেট স্বাদের সঙ্গে ত্বকেরও যত্ন নেয়। কারণ এটি ত্বকের প্রদাহ কমায়। চকোলেটের উপাদান কোকো বাটার। যার মধ্যে ময়েশ্চারাইজিং উপাদান রয়েছে। এতে ত্বক হাইড্রেট হয় এবং কোমল থাকে।

চকোলেট ফেসিয়াল কেন করবেন

চকোলেট ফেসিয়ালে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। এতে ভরপুর কোকো থাকে। যা ত্বককে ক্ষয়ের হাত থেকে রক্ষা করে অকাল বার্ধক্য প্রতিরোধ করে। এছাড়াও চকোলেট ফেসিয়াল ত্বকের প্রদাহ কমায়। কোকো বাটার মধ্যে ময়েশ্চারাইজিং উপাদান ত্বককে হাইড্রেট রাখে। যা ত্বকের জ্বালাভাব, লালচে ভাব কমায়। চকোলেট ফেসিয়ালে ত্বকের বলিরেখাও কমে।

যেভাবে করবেন চকোলেট ফেসিয়াল

একটু সময় বের করে বাড়িতেই করে নিতে পারেন চকোলেট ফেসিয়াল। প্রতিদিন তো মুখ ধুয়েই নিচ্ছেন। ফেসিয়াল করার আগে ফেসওয়াশ দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিতে হবে। এবার তোয়ালে দিয়ে চেপে চেপে মুখ মুছে নিন।

ডার্ক চকোলেট ফেসিয়ালের জন্য সবচেয়ে উপকারী। প্রথমে মাইক্রোওয়েভে দিয়ে ডার্ক চকোলেট গলিয়ে নিন। এবার তা ঘরের তাপমাত্রা নিয়ে আসুন। এতে মধু ও টক দই মিশিয়ে নিন। এবার এই ফেসপ্যাক মুখ ও গলায় মাখুন। ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে হালকা পানিতে হাত ভিজিয়ে তা মুখে স্ক্রাব ক্রুন। ত্বকে রক্ত সঞ্চালন বাড়াবে। ত্বক এক্সফোলিয়েট হবে। এবার কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এবার ময়েশ্চারাইজার মেখে নিন। ত্বক নরম ও চকচকে হয়ে উঠবে। কারণ এই ফেসপ্যাকে মধু রয়েছে। যার মধ্যে অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান এবং ময়েশ্চাইরাইজিং এফেক্ট রয়েছে। আর টক দইয়ে থাকা এক্সফোলিয়েটিং উপাদান ত্বক থেকে মৃত কোষ দূর করবে। দুই সপ্তাহে একবার এই ফেসিয়াল করে নিতে পারে। ত্বক নিয়ে আর চিন্তাই থাকবে না।

Link copied!