• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ইফতারে বানিয়ে নিন সুইট কর্নের ২ রেসিপি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৪:২৭ পিএম
ইফতারে বানিয়ে নিন সুইট কর্নের ২ রেসিপি

ইফতারে মুচমুচে কিছু না হলে চলেই না। প্রতিদিন ইফতার প্লেটে কিছু ভাজা খাবার যেন থাকা চাই। আলুর চপ, বেগুনি তো থাকবেই। সেই সঙ্গে মুচমুচে অন্য পদও বানানো হয়। এবার ইফতার আয়োজনে বানিয়ে নিতে পারেন সুইট কর্নের সুস্বাদু স্ন্যাক্স। সুইট কর্ন (মিষ্টি ভুট্টার দানা) স্বাস্থ্যকর খাবারও বটে। যা ছোট বড় সবার পছন্দ। তাই ইফতার আয়োজনে ভিন্ন পদ হিসেবে এবার সুইট কর্নের ২টি রেসিপি বানিয়ে দেখুন।

সুইট কর্ন পকোড়া

সুইট কর্ন পাকোড়া তৈরি করতে প্রথমে তা সেদ্ধ করে নিন। সেদ্ধ হয়ে গেলে ভাল করে ম্যাশ করুন। এতে বেসন, সামান্য সুজি, কাটা পেঁয়াজ, কাঁচা মরিচ ও ধনেপাতা দিয়ে নিন। এবার হলুদ গুঁড়া, লাল মরিচের গুঁড়া, চাট মসলা, স্বাদ অনুযায়ী লবণ মিশিয়ে নিন। ভালো মতো মেশানো হলে পাকোড়া বানিয়ে রাখুন। এবার একটি কড়াইতে তেল গরম করে নিন। এবার বানিয়ে রাখা  পকোড়া তেলে ছেড়ে দিন। বাদামী করে ভেজে নিন। অল্প আঁচে ভেজে নিতে হবে। না হলে ভিতরে কাঁচা রয়ে যাবে। ভাজা হলে একটি পাত্রে তুলে নিন। এবার ইফতারের প্লেটে পরিবেশন করুন।

সুইট কর্ন চাট

সুইট কর্ন চাট সবারই পছন্দের খাবার। এটি ঝটপট বানানো যায়। সুইট কর্ন চাট প্রথমে একটি পাত্রে সেদ্ধ করা সুইট কর্ন নিন। এতে কাটা পেঁয়াজ, টমেটো, মরিচ গুঁড়ো ও লবণ দিন। সব কিছু ভালো করে মিশিয়ে নিন। এবার এর উপরে চাট মসলা, লেবু আরও ভালো করে মিশিয়ে নিন। তৈরি হয়ে যাবে সুইট কর্ন চাট। ইফতারে পরিবেশন করুন।

Link copied!