• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

ফ্যাশনে তুঙ্গে থাকা পোশাকটির মজার তথ্য


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ১১:২২ এএম
ফ্যাশনে তুঙ্গে থাকা পোশাকটির মজার তথ্য

ফ্যাশনপ্রেমীদের প্রিয় পোশাক জিন্স। এটি ফরমা টু ক্যাজুয়াল, সবভাবেই হিট। তাই তো এর জনপ্রিয়তাও তুঙ্গে। জিন্স পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। বরং প্রত্যেকের আলমারিতে নীল, কালো রঙের কিংবা প্যাস্টেল শেডের একাধিক জিন্সের সন্ধান পাওয়া যাবে। 
জিন্স প্যান্টকে ফ্যাশন দুনিয়া কাঁপানো আউটফিট বলা যেতে পারে। প্রিয় এই পোশাকটি নিয়ে কৌতূহলেরও শেষ নেই। এবারও কিছু মজার তথ্য জানাব এই আয়োজনে।

জনেন কি, নারী ও পুরুষদের জিন্সের পকেটের মাপ ভিন্ন হয়। পুরুষদের জিন্সের পকেট হয় বেশ বড়। আর নারীদের জিন্স প্যান্টের পকেট হয় ছোট। কারণ, পুরুষদের জিন্সের পকেটে মোবাইল ফোন, মানিব্যাগ, চাবিসহ অনেক জিনিসই রাখা যায়। অন্যদিকে নারীদের পকেট শুধু শো অফ থাকে।

খেয়াল করে দেখবেন, অধিকাংশ জিন্সের প্যান্টের ডান দিকের পকেটের ওপরে একটি ছোট্ট পকেট থাকে। এক সময়ে এই পকেটে ছোট ঘড়ি রাখার চল ছিল। কিন্তু আজ তা আর ব্যবহারই হয় না। তবু এই পকেটটা রয়ে গিয়েছে। হালের জিন্স কারিগররা স্টাইলে নতুনত্ব ঠিকই এনেছেন। কিন্তু আগের জায়গাতেই রয়ে গেছে ছোট্ট পকেটটি।

জিন্স প্যান্টের নানা স্থানে একাধিক স্টাডস থাকে। এই স্টাডস কেন দেওয়া হয় জানেন? অনেকের ধারণা, এটি স্টাইল স্টেটমেন্ট। কিন্তু আসল তথ্য হচ্ছে, শ্রমিকদের কাজের ধরন ও কম্ফোর্টের কথা মাথায় রেখেই তৈরি হয় ডেনিম প্যান্ট। তাই এটি টেকসই করতেই স্টাডস লাগানো হয়। যা এখন শুধু স্টাইল স্টেটমেন্ট হয়েই আছে।

Link copied!