• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ইস্তিরি ছাড়া কুঁচকানো পোশাক টানটান করবেন কীভাবে? জেনে নিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩, ১২:১৪ পিএম
ইস্তিরি ছাড়া কুঁচকানো পোশাক টানটান করবেন কীভাবে? জেনে নিন

কুঁচকানো পোশাক পরে অফিসে যেতে অস্বস্তি লাগাটাই স্বাভাবিক। আবার যারা পরিপাটি থাকতে পছন্দ করেন, তাদের জন্য তো কুঁচকানো, ভাঁজ পড়া পোশাক পরে বাইরে যাওয়া একেবারেই কল্পনা করা যায় না। তবে যদি কখনো এমন হয় যে হঠাৎ ঘরের ইস্তিরিটা নষ্ট হয়ে গেছে অথবা কাজ করছে না। কিন্তু দোকানে গিয়ে ইস্তিরি করিয়ে আনাটাও সম্ভব নয়। সে ক্ষেত্রে কী করবেন? ঘরে থাকা খুব পরিচিত কিছু জিনিস দিয়েই এর সমাধান করে নিতে পারেন। চলুন জেনে নিই।

ভিনেগার
প্রায়ই সবার ঘরেই ভিনেগার থাকে। আর এটি দিয়ে আপনি ইস্তিরির কাজটি সেরে নিতে পারেন অনায়াসে। ৪ কাপ পানিতে ১ কাপ ভিনিগার মিশিয়ে একটি স্প্রে বোতলে ভরে কুঁচকে থাকা জায়গাগুলোতে স্প্রে করে হাত দিয়ে ঘষে ঘষে টানটান করে নিন।

ভেজা তোয়ালে
একটি মসৃণ জায়গায় জামাকাপড় রেখে তার ওপর ভেজা তোয়ালে রেখে টান টান করুন। হাত দিয়ে চেপে চেপে কুঁচকে থাকা জায়গাগুলো সোজা করুন। এবার ড্রায়ার দিয়ে জামাটি শুকিয়ে নিলেই হবে মুশকিল আসান।

হেয়ার ড্রায়ার
আলমারি থেকে শার্ট বের করে দেখলেন কলারের কাছে কুঁচকে আছে। কলার টানটান করার জন্য ইস্তিরি না থাকলে বরং ড্রায়ারও ব্যবহার করতে পারেন।

স্ট্রেটনার
চুল সোজা করার জন্য বাড়িতে যদি স্ট্রেটনার থাকে, তাহলে ইস্তিরি না থাকলেও চিন্তা নেই। হেয়ার স্ট্রেটনার ব্যবহার করে কুঁচকে থাকা পোশাক টানটান করে নিতে পারেন। তবে সরাসরি ব্যবহার করলে চলবে না। পোশাকের ওপর হালকা পানির ছিটা দিয়ে ভিজিয়ে নিন। তারপর স্ট্রেটনার দিয়ে চুল টানার মতো কাপড় ইস্তিরি করে নিন।

Link copied!