• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

উৎসবে সাদামাটা লুককে ঝলমলে করুন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২, ০৫:০৭ পিএম
উৎসবে সাদামাটা লুককে ঝলমলে করুন

উৎসব মানেই সাজগোজ। নতুন স্টাইলের পোশাক আর মেকআপ ও ব্রাশ নিয়ে নতুন করে সাজা। নিজেকে নতুন লুক দেওয়া। উৎসবে মেকআপ এক্সপেরিমেন্টের সুযোগ রয়েছে অনেকে। তবে লুক শুধু ট্রেন্ডি হলেই হবে না। ত্বকের ঝলমলে ভাবও থাকতে হবে। ত্বক ময়েশ্চারাইজ হলে তা জেল্লা ফিরিয়ে আনে। সঙ্গে মেকআপের কম্বিনেশন ট্রেন্ডি লুক দেবে। উৎসবের মৌসুমে নিজের সাদামাটা লুককে  মেকআপে নজরকাড়া করা খুব কঠিন নয়। এর জন্য মেকআপের ধারাবাহিকতাই মেনে চলুন। তাহলে জেনে নেওয়া যায় কীভাবে উৎসবে নিজের সাদামাটা লুককে ঝলমলে আকর্ষণীয় করে তোলা যায়।

ময়েশ্চারাইজার ব্যবহার করুন

মেকআপের আগে ত্বক ময়েশ্চারাইজ করে নিতে হবে। এটি আপনার ত্বকে আর্দ্রতা এনে দেয়। ত্বকে কোমলভাব আর উজ্জ্বলতা বাড়ে। ময়েশ্চারাইজার ক্রিম আঙুলে নিয়ে সারা মুখে আলতো মেখে নিন। কিংবা ঘরোয়াভাবে উপকরণ দিয়ে ত্বক ময়েশ্চারাইজ করে নিতে পারেন। এরপর ত্বকে মেকআপ উপভোগ করুন। ত্বকের ক্লান্তিভাব দূর হবে।

প্রাইমার ব্যবহার করুন

যারা মেকআপ করতে পছন্দ করেন, তারা চান ভেতর থেকে সৌন্দর্য ফুটে উঠুক। মেকআপ যেন উজ্জ্বল হয় এবং তা যেন দিনভর স্থায়ী হয়। তাই উজ্জ্বল মেকআপ বেসের জন্য শুরুটা করুন প্রাইমার দিয়ে। ভালো ব্যান্ডের প্রাইমার ব্যবহার করুন। ফাউন্ডেশন লাগানোর আগে অল্প ক্রিম সারা মুখে মেখে নিন। ত্বকে স্বাভাবিক দীপ্তি ফিরে আসবে।

হাইলাইটার ব্যবহার

মুখের গুরুত্বপূর্ণ অংশকে উজ্জ্বল করতে হাইলাইটারের তুলনা নেই। প্রতিটি মেয়ের মেকআপ বক্সে হাইলাইটার থাকবেই। নিখুঁত মসৃণ মেকআপ পেতে হাইলাইটেড করতে হবে। মুখের হাই পয়েন্টে - চিকবোনের ওপরে, নাকের ওপরে, ওপরের ঠোঁটের খাঁজে, কপালের দু‍‍ই পাশে আর ভুরুর হাড়ে ছোট্ট ছোট্ট ফোঁটায় লাগিয়ে নিন হাইলাইটার। সতেজ উজ্জ্বলতা আসবে মেকআপে। 

আইশ্যাডো

ঝলমলে আকর্ষণীয় লুক নিতে চোখের সাজ গুরুত্বপূর্ণ। গ্লো ক্রিম আইশ্যাডো ব্যবহার করতে পারেন।  চোখের পাতায়, খাঁজে আর বাইরের দিকের কোণে আইশ্যাডো লাগিয়ে নিন, যা আপনার চোখকে দীপ্তিময় করবে।

লিপ গ্লস হিসেবে ব্যবহার করুন

মেকআপে পরিপূর্ণতা দেবে লিপ গ্লস। লিপ গ্লসে রয়েছে গ্লিসারিন, এমোলিয়েন্ট আর ভিটামিন, যা  আপনার ঠোঁট আর্দ্র রাখবে। লিপ গ্লস লিকুইড লিপ কালারের ওপরে লাগাতে পারেন। আবার এমনিও লাগিয়ে নিতে পারেন। ঠোঁটের মাঝখানটায় ভালো করে লাগান। হালকা হাতে ব্লেন্ড করে নিতে পারে। মেকআপে আকর্ষণীয় লুক দেবে।

Link copied!