• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

পোস্টে লাইক দিয়েই ২০ লাখ টাকা হারালেন যুবক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪, ০৩:১৯ পিএম
পোস্টে লাইক দিয়েই ২০ লাখ টাকা হারালেন যুবক
ছবি প্রতীকী

চাকরির পাশাপাশি বাড়তি কিছু টাকা রোজগারের চেষ্টা করছিলেন ভারতের পুণের অবিনাশ কৃষ্ণাকুট্টি কুন্নাবারম (৪০) এক যুবক। শেষ পর্যন্ত আয়ের বদলে হারাতে হলো ২০ লাখ টাকা।

ভারতের আনন্দবাজার পত্রিকা জানায়,  কয়েক দিন আগে অবিনাশের কাছে একটি মেসেজ আসে। মূলত অনলাইনে পার্টটাইম কাজের প্রস্তাব ছিল। মেসেজটি প্রথমে গুরুত্ব দেননি তিনি। কিন্তু বেশ কয়েক দিন একই মেসেজ আসায় কিছুটা উৎসাহী হন।

অবিনাশ উৎসাহ দেখাতেই একজন অপরিচিত ব্যক্তি তার সঙ্গে যোগাযোগ করে কাজের বিষয়ে বিস্তারিত জানান। কাজটি হলো অনলাইনে নির্দিষ্ট কিছু পোস্টে লাইক করা। মাঝেমাঝে সেই পোস্টগুলি সমাজিকমাধ্যমে শেয়ার করা। এর জন্য মাসিক বেতনও আছে। তবে অবিনাশকে তার আগে কিছু টাকা জমা রাখতে হবে। বেতনের সঙ্গে সেই টাকা ফেরত দিয়ে দেওয়া হবে। বিশেষ চাপ না থাকায় চাকরির পাশাপাশি এই কাজটি করবেন বলে ঠিক করেন অবিনাশ। তার সেই সিদ্ধান্তই কাল হল।

কিছু টাকা জমা দিয়ে কাজ শুরু করতেই ফাঁদে পা দিলেন তিনি। অবিনাশ বুঝতেই পারেননি, প্রতিটি লাইকে এক লাখ টাকা করে উধাও হয়ে যাচ্ছে ব্যাংক থেকে। টাকা কেটে নেওয়ার মেসেজ যখন তার চোখে পড়ে, ততক্ষণে ২০টি লাইক দিয়ে ফেলেছেন তিনি। মোট ২০ লাখ টাকা গায়েব হয়ে যায় তার। পরে স্থানীয় থানায় অভিযোগ করেন তিনি। তবে অনলাইনে আর্থিক প্রতারণার তদন্তে নেমে ঘটনার কিনারা করা যায়নি বেশির ভাগ ক্ষেত্রেই। এ ক্ষেত্রেও খোয়া যাওয়া টাকা ফেরতে পাননি অবিনাশ।
 

Link copied!