• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
উড়োজাহাজ দুর্ঘটনা

আমরা কাউকে জীবিত উদ্ধার করিনি : নেপাল সেনাবাহিনী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩, ১০:৫৯ এএম
আমরা কাউকে জীবিত উদ্ধার করিনি : নেপাল সেনাবাহিনী

রোববার ৭২ আরোহী নিয়ে ইয়েতি এয়ারলাইনসের একটি উড়োজাহাজ পোখারায় বিধ্বস্ত হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ৬৮ জনের লাশ উদ্ধারের কথা নিশ্চিত করেছে দেশটির কর্তৃপক্ষ।

নেপাল সেনাবাহিনীর মুখপাত্র কৃষ্ণ প্রসাদ ভান্ডারি সোমবার বলেছেন, ‘আমরা দুর্ঘটনাস্থল থেকে কাউকে জীবিত উদ্ধার করিনি। এখন পর্যন্ত যে ক’জনকে উদ্ধার করা হয়েছে, তারা সকলেই মৃত।”

নেপালের ইয়েতি এয়ারলাইন্সের যাত্রীবাহী উড়োজাহাজ এটিআর-৭২ পোখরা বিমানবন্দরে নামার আগে সেতি গন্ডকি নদীর ধারের জঙ্গলে ভেঙে পড়ে। মূলত যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা। যাকে বলা হচ্ছে নেপালের ইতিহাসে অন্যতম ভয়াবহ বিপর্যয়।

কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, স্থানীয় সময় রোববার সকাল ১০টা ৩৩ মিনিটে ত্রিভুবন বিমানবন্দর থেকে উড়েছিল এটিআর-৭২ উড়োজাহাজটি। তাতে ৫৩ জন নেপালি, ৫ জন ভারতীয়, ১ জন আয়ারল্যান্ডের বাসিন্দা, দুজন কোরীয়, ১ জন আর্জেন্টিনীয় এবং ১ জন ফরাসি যাত্রী ছিলেন। সব দেহ উদ্ধার করা না গেলেও উড়োজাহাজে থাকা সবারই মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে নেপাল সরকার। ৪৫ দিনের মধ্যে তারা এ বিষয়ে রিপোর্ট প্রকাশ করবেন।

Link copied!