• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

মণিপুরে বিবস্ত্র করে হাঁটানো হলো দুই নারীকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২০, ২০২৩, ১১:৫৯ এএম
মণিপুরে বিবস্ত্র করে হাঁটানো হলো দুই নারীকে
ছবি : প্রতীকী

অনেক দিন ধরেই ভারতের মণিপুর রাজ্যে জাতিগত সহিংসতা চলছে। এর মধ্যেই রাজ্যটিতে কুকি সম্প্রদায়ের দুই নারীকে বিবস্ত্র করে উন্মত্ত জনতা রাস্তায় হাঁটিয়েছে বলে অভিযোগ উঠেছে। ওই দুই নারীকে সংঘবদ্ধ ধর্ষণ করা হয়েছে বলেও দাবি করা হয়েছে।

ভারতের আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, বুধবার সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিটি গত ৪ মে তোলা। থৌবল জেলায় নংপোক সেকমাই থানার অদূরের ওই দুই নারীর ওপর হামলা হয় বলে অভিযোগ। যদিও একটি সংগঠনের দাবি, ঘটনাটি কঙ্গকপি জেলার।

মণিপুর পুলিশ জানিয়েছে, অপহরণ, বিবস্ত্র করে হাঁটানো, সংঘবদ্ধ ধর্ষণ এবং হত্যার মামলা করে ঘটনার তদন্ত শুরু হয়েছে।

মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহ এই ঘটনায় পুলিশি তদন্তের নির্দেশ দিয়েছেন। অন্য দিকে, কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি টুইটারে লিখেছেন, “দুই নারীর ওপর ভয়াবহ যৌন নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা করছি। মুখ্যমন্ত্রী বীরেন সিংহের সঙ্গে কথা হয়েছে। তদন্ত চলছে। প্রতিশ্রুতি দিচ্ছি ঘটনার ন্যায়বিচার হবে।”

সংবাদ সংস্থা পিটিআইকে মণিপুর সফররত তৃণমূল সংসদ সদস্য কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, “নারীদের ওপর অত্যাচারের অভিযোগ আমাদের নজরে এসেছে। সংসদের অধিবেশনে আমরা বিষয়টি তুলব।”

পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেসের টুইটার হ্যান্ডলে লেখা হয়েছে, “মণিপুরের রক্ত জমাট বেঁধে যাওয়া সেই দৃশ্য। যেখানে দুই নারীকে নগ্ন করে হাঁটিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। তাদের ওপর একদল পুরুষ যৌন নির্যাতন করছে।”

Link copied!