• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

দক্ষিণ কোরিয়ার বিরোধী দলের নেতাকে ছুরিকাঘাত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৪, ১০:৪২ এএম
দক্ষিণ কোরিয়ার বিরোধী দলের নেতাকে ছুরিকাঘাত
হামলার শিকার হওয়ার আগে বুসানে বক্তব্য দিচ্ছেন দক্ষিণ কোরিয়ার বিরোধী দলের নেতা লি জায়ে-মিউং। ছবি : রয়টার্স

দক্ষিণ কোরিয়ায় ছুরিকাঘাতের শিকার হয়েছেন দেশটির বিরোধী দলের নেতা লি জায়ে-মিউং। স্থানীয় সময় মঙ্গলবার (২ জানুয়ারি) দেশটির দক্ষিণের বন্দর শহর বুসানে এক সংবাদ সম্মেলনে ছুরিকাঘাতের ঘটনা ঘটে।

এক প্রতিবেদনে আল জাজিরা জানায়, দক্ষিণ কোরিয়ার বিরোধীদলীয় নেতা লি জায়ে-মিউং দক্ষিণ-পূর্ব বন্দর শহর বুসান সফরের সময় ঘাড়ে ছুরিকাঘাতের শিকার হয়েছেন। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনাস্থল থেকে এক হামলাকারীকে আটক করেছে পুলিশ। তার বয়স ৫০ থেকে ৬০ এর মধ্যে।

সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি ভিডিওতে দেখা যায়, লি ভিড়ের মধ্যে মাটিতে পড়ে যাচ্ছেন এবং বেশ কয়েকজন মিলে আক্রমণকারীকে আটকানোর চেষ্টা করছেন। ঘটনার পরের ছবিতে লিকে চোখ বন্ধ করে মাটিতে শুয়ে থাকতে দেখা যায়। একজন তার ঘাড়ের পাশে রুমাল চেপে আছেন।

এদিকে ছুরিকাঘাতের ঘটনার পরপরই প্রেসিডেন্ট ইউন সুক-ইওল এই হামলাকে অগ্রহণযোগ্য বলে আখ্যায়িত করেছেন এবং অবিলম্বে ও পুঙ্খানুপুঙ্খ তদন্তের আহ্বান জানিয়েছেন।

৫৯ বছর বয়সী লি জায়ে-মিউং দক্ষিণ কোরিয়ার ডেমোক্রেটিক পার্টির নেতা। তিনি বর্তমানে দক্ষিণ কোরিয়ার আইনসভার সদস্য নন তবে, ২০২৪ সালের এপ্রিলে অনুষ্ঠিতব্য পরবর্তী সাধারণ নির্বাচনে তিনি একটি আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ধারণা করা হচ্ছে। ২০২২ সালের রাষ্ট্রপতি নির্বাচনে তিনি দেশটির বর্তমান প্রেসিডেন্ট ইউন সুক-ইওলের কাছে মাত্র ০.৭৩ শতাংশ ভোটের ব্যবধানে হেরে যান।

Link copied!