• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

এবার পশ্চিম তীরের জেনিনে হাসপাতাল খালি করার নির্দেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩, ০৩:০৬ পিএম
এবার পশ্চিম তীরের জেনিনে হাসপাতাল খালি করার নির্দেশ
ছবি: সংগৃহীত

এবার পিএলও নিয়ন্ত্রিত পশ্চিম তীরের একটি হাসপাতাল খালি করার নির্দেশ দিয়েছে ইসরায়েল। শুক্রবার (১৭ নভেম্বর) আল-জাজিরা এক প্রতিবেদনে তথ্য জানায়।

ইসরায়েলি বাহিনী জেনিনের ইবনে সিনা হাসপাতালের দুইজন চিকিৎসককে গ্রেপ্তার করেছে। সেইসঙ্গে তারা হাসপাতালটি খালি করার নির্দেশ দিয়েছে। ইসরায়েলি বাহিনী সেনারা হাসপাতালটিকে চারদিক থেকে ঘিরে ফেলেছেন। সেই সঙ্গে অ্যাম্বুলেন্স তল্লাশি চালিয়েছেন।

ইসরায়েলি সেনারা চিকিৎসকদের হাত উঁচু করে হাসপাতালটি ছেড়ে যাওয়ার নির্দেশ দিয়ে সেখানে তল্লাশিও করেছে। ইসরায়েলি বাহিনী জেনিন শহর ও শরণার্থী শিবিরে অভিযান চালিয়ে কমপক্ষে সাতজনকে গ্রেপ্তার করেছে।

ইসরায়েলি বাহিনী জেনিনের হাসপাতাল এলাকাও ঘিরে রেখেছে। প্রায় ৮০টি ইসরায়েলি বাহিনীর গাড়ি জেনিন শহরে প্রবেশ করেছে। শহরের গভর্নরেট হাসপাতালের এলাকাও ঘিরে ফেলে ইসরায়েলি বাহিনী।

জেনিন শহরটির টেলিযোগাযোগ ও শহরের কিছু এলাকায় বিদ্যুৎ বন্ধ হয়ে যাওয়ায়, সেখানকার প্রকৃত অবস্থা সঠিকভাবে সামনে আসছে না।

এদিকে জেনিন শরণার্থী শিবিরের কাছে অবস্থিত ইবনে সিনা হাসপাতালের বেশ কয়েকজন চিকিৎসক ইসরায়েলি বাহিনীর নির্দেশ মেনে হাসপাতাল খালি করতে রাজি নন বলে জানিয়েছেন। 

Link copied!