• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

তুরস্কে এরদোয়ানের নির্বাচনী সমাবেশে ১৭ লক্ষাধিক মানুষ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৮, ২০২৩, ০৫:০৬ পিএম
তুরস্কে এরদোয়ানের নির্বাচনী সমাবেশে ১৭ লক্ষাধিক মানুষ

তুরস্কে প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের এক সপ্তাহ বাকি থাকায় রোববার ইস্তাম্বুলে দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ানের একটি গণসমাবেশ করেছেন। সেখানে ১৭ লাখেরও বেশি মানুষ যোগদান করেন। তুর্কি বার্তসংস্থা আনাদোলু এ তথ্য জানিয়েছে।

ভারতীয় বার্তাসংস্থা এএনআই এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়েছে, সমাবেশে রিসেপ তাইয়্যেপ এরদোয়ান সমবেত জনতাকে স্বাগত জানিয়ে বিগত ২১ বছরে তার সরকারের অর্জিত বিভিন্ন সাফল্য তুলে ধরেন। তিনি বলেন, গত দু’দশকে তার সরকার জাতীয় আয় তিন গুণ বৃদ্ধি করেছে।

প্রেসিডেন্ট এরদোয়ান নিজস্ব তৈরি ড্রোন ও কম্বাট ড্রোন নিয়ে তার বিরোধীদের বৈরি প্রচারণার সমালোচনা করে দেশের প্রতিরক্ষা শিল্পকে আরও শক্তিশালী করার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচনে এরদোয়ানের প্রতিদ্বন্দ্বীরা হলেন জোট প্রার্থী কেমাল কিলিকদারওগলূ, মুহাররেম ইনসে ও সিনান ওগান।

এরদোয়ান বলেন, “গত ২১ বছরে আমরা জনগণের চাকুরী ও খাদ্যের ব্যবস্থা করেছি। ২ কোটি ১০ লাখ মানুষের চাকুরীর ব্যবস্থা করেছে সরকার। এ সময়ে আমরা এক কোটি ৫ লাখ বাড়ি নির্মাণ করেছি।”

তিনি আরও বলেন, “কৃষ্ণ সাগর ও তুরস্কের দক্ষিণের গাবার এলাকায় আবিষ্কৃত শতশত কোটি ডলারের গ্যাস ও তেলের মজুদ এখন তুর্কী জাতির হাতের মুঠোয়। গ্রেট ইস্তাম্বুল টানেল প্রজেক্ট হবে মারমারা সাগরের নীচ দিয়ে তৃতীয় সুড়ঙ্গ পথ।”

Link copied!