• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বিজেপিতে যোগ দিতে চাকরি ছাড়লেন বিচারপতি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৫, ২০২৪, ০৩:৩৩ পিএম
বিজেপিতে যোগ দিতে চাকরি ছাড়লেন বিচারপতি
কলকাতা হাইকোর্টের সাবেক বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ছবি : সংগৃহীত

রাজনীতিতে যোগ দিতে নির্ধারিত সময়ের আগেই চাকরি থেকে অবসর নিয়েছেন কলকাতা হাইকোর্টের আলোচিত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সোমবার (৪ মার্চ) তিনি চাকরি থেকে ইস্তেফা দেন। এর একদিন পর জানা গেলে, ভারতের ক্ষমতাসীন দল বিজেপিতে যোগ দিচ্ছেন তিনি।

মঙ্গলবার (৫ মার্চ) আনন্দবাজার পত্রিকা এক প্রতিবেদনে জানিয়েছে, ৭ মার্চ বিজেপিতে যোগ দেবেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। দলটির হয়ে নির্বাচনে লড়ার কথাও জানিয়েছেন তিনি।

আলোচিত এই বিচারপতি জানান, ৭ দিন ধরে তিনি বিজেপির সঙ্গে কথা বলেছেন। তারপরই এ সিদ্ধান্ত নিয়েছেন।

অন্য দলে যোগ না দেওয়া প্রসঙ্গে অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, “সিপিএমে যোগ দেব না, কারণ আমি ঈশ্বর বিশ্বাসী। ধর্মে বিশ্বাস করি। তাদের সঙ্গে আমার মিল হবে না।”

কংগ্রেস সম্পর্কে এই বিচারপতির মন্তব্য, কংগ্রেস হল পারিবারিক জমিদারির একটা দল। রাহুল গান্ধীর মতো নেতাদের পিছনে থেকে যেতে হয়।

বিজেপিতে যোগ দেওয়ার কারণ উল্লেখ করে সাবেক এই বিচারপতি জানান, বিজেপিই একমাত্র দল, যারা তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছে।

তৃণমূল যাত্রা পার্টি উল্লেখ করে অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, “তৃণমূল একটি দুষ্কৃতিকারীদের দল বলে মনে করি। তৃণমূলকে আমি রাজনৈতিক দল বলেই মনে করি না। তৃণমূল হল একটি আদ্যোপান্ত যাত্রাদল। তৃণমূল ভিতর ভিতর ভেঙে পড়ছে। এই দল বেশি দিন আর নেই।”

Link copied!