• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

প্যারিসে বন্দুক হামলা, নিহত ৩


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২২, ০৭:৪৮ পিএম
প্যারিসে বন্দুক হামলা, নিহত ৩

ফ্রান্সের রাজধানী প্যারিসের মূল শহরে এক বন্দুকধারীর এলোপাথাড়ি গুলিতে নিহত হয়েছেন ৩ জন। আহত হয়েছেন আরও ৪ জন। প্রত্যক্ষদর্শীরা জানান, শহরের একটি কুর্দিশ কমিউনিটি সেন্টার এবং একটি রেস্টুরেন্টকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়।

বিবিসি জানায়, নিহতদের দুজন সেলুনে চুল কাটাচ্ছিলেন। এই ঘটনায় ৬৯ বছর বয়সী এক সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ। কোনো বর্ণবাদ বিদ্বেষ থেকে হামলা চালানো হয়েছে কিনা তা যাচাই করছে তারা। আপাতত এই এলাকা থেকে জনসাধারণকে দূরে থাকার জন্য অনুরোধ জানিয়েছে পুলিশ।

সন্দেহভাজন ঐ ব্যক্তি আরও কয়েকটি হামলায় জড়িত ছিলেন বলে ধারণা করা হচ্ছে। গত ডিসেম্বরে হত্যার উদ্দেশ্যে এক অভিবাসী ক্যাম্পে ফরাসি নাগরিকের হামলায় তার সংশ্লিষ্টতা আছে বলা হচ্ছে। স্থানীয় মেয়র আলেকজান্দ্রা কোর্ডেবার্ড জানিয়েছেন, হামলাকারী নিজেও গুলিতে আহত হয়েছেন।  

রেস্টুরেন্টে কর্মরত এক ব্যক্তি বলেন, “ফর্সা এক ব্যক্তিকে আমরা কুর্দিশ সাংস্কৃতিক কেন্দ্রে ঢুকতে দেখি। সেখানে গিয়েই তিনি গুলি চালাতে থাকে। এপর পাশের সেলুনে ঢুকে যান।”

এক দোকানকর্মী বলেন, “এই ঘটনায় আমরা পুরো স্তব্ধ হয়ে যাই। তাড়াতাড়ি দোকানপাট বন্ধ করে আত্মরক্ষা করি।”

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন। তিনি ঘটনাস্থল পরিদর্শনে যাবেন বলে জানিয়েছেন। নিহতদের পরিবার ও স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

প্রতক্ষ্যদর্শীরা জানান, তারা সাত থেকে আটটি গুলির শব্দ শুনেছেন। গুলিতে গুরুতর আহত দুজনের অবস্থাও ভালো নয়। এর আগে প্রায় ১০ বছর আগে এমন হামলার ঘটনা ঘটেছিল। ২০১৩ সালের জানুয়ারি মাসে এমনই এক হামলায় এক কুর্দিশ নারী নিহত হন। 

Link copied!