• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ৪ জন নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৬, ২০২৩, ১২:৪৫ পিএম
ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ৪ জন নিহত

ইউক্রেনের পশ্চিমাঞ্চলীয় শহর লভিভের একটি আবাসিক ভবনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় চারজন নিহত এবং আহত হয়েছেন আরও আটজন। বৃহস্পতিবার ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী এই তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (৬ জুলাই) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেনকো জানান, হামলায় আরও ৩২ জন আহত হয়েছেন। যদিও লভিভের মেয়র বলেছেন, আহত হয়েছেন ৮ জন। তিনি বলেন, “বেসামরিক অবকাঠামোর উপর এটি সবচেয়ে বড় হামলা। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। ধ্বংসাবশেষের নিচে আরও অনেকে আটকা আছেন, থাকতে পারে মৃতদেহও।”

দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, ‘রাশিয়ার সন্ত্রাসীদের’ দ্বারা এ হামলার পাল্টা প্রতিশোধ নেওয়া হবে।

তবে হামলার বিষয়ে রাশিয়ার সামরিক বাহিনী এখনো কোনো মন্তব্য করেনি।

আঞ্চলিক প্রধান মাকসিক কজিতস্কি বলেন, শহরের একটি গুরুত্বপূর্ণ স্থাপনা হামলার শিকার হয়েছে। তবে তিনি এ নিয়ে বিস্তারিত আর কোনো তথ্য দেননি।

লভিভের মেয়র আন্দ্রি স্যাডোভি হামলার পর একটি ভিডিও পোস্ট করেছেন যেখানে আঘাত হানা ভবনের ভাঙা জানালা দেখা যাচ্ছে। অ্যাপার্টমেন্ট ভবনটি চারতলা বলে মনে হচ্ছে। এছাড়া মেয়রের পোস্ট করা ওই ফুটেজে ক্ষতিগ্রস্ত গাড়ি ও ধ্বংসাবশেষও দেখা গেছে।

ছোট এক ভিডিও বার্তায় মেয়র বলেছেন, হামলায় অনেক অ্যাপার্টমেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে - ৫০ টিরও বেশি। এছাড়া এই হামলায় প্রায় ৫০টি গাড়িও ধ্বংস হয়েছে বলে জানান তিনি।

স্যাডোভি বলেছেন, কিছুক্ষণ আগে ধ্বংসস্তূপ থেকে দুজনকে বের করা হয়েছে। তবে উদ্ধারকারী দল এখনও তাদের অনুসন্ধান চালিয়ে যাচ্ছে।

রাশিয়া গত কয়েক মাস ধরে ইউক্রেনের শহরগুলোতে ক্ষেপণাস্ত্র এবং ড্রোন ব্যবহার করে মারাত্মক হামলা চালিয়ে আসছে। রুশ এসব অস্ত্র প্রায়শই বেসামরিক লক্ষ্যবস্তুতে আঘাত হানে এবং ব্যাপক ব্ল্যাকআউট সৃষ্টি করে। শুধুমাত্র গত সপ্তাহে ইউক্রেনের রুশ-অধিকৃত অংশের নিকটবর্তী পূর্বাঞ্চলীয় শহর ক্রামতোর্স্কে একটি রেস্তোরাঁ ও শপিং সেন্টারে হামলার ঘটনায় শিশুসহ ১৩ জন নিহত হয়।

Link copied!