• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

তুরস্কে ক্ষেপণাস্ত্র কারখানায় বিস্ফোরণ, নিহত ৫


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১০, ২০২৩, ০৫:২৯ পিএম
তুরস্কে ক্ষেপণাস্ত্র কারখানায় বিস্ফোরণ, নিহত ৫

তুরস্কের রাজধানী আঙ্কারায় একটি ক্ষেপণাস্ত্র ও বিস্ফোরক কারখানায় বিস্ফোরণে একটি ভবন ধসে ভিতরে থাকা পাঁচজন শ্রমিক নিহত হয়েছেন। দেশটির গভর্নর ভাসিপ সাহিন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার (১০ জুন) সংবাদমাধ্যম আল-অ্যারাবিয়া এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

গভর্নর ভাসিপ সাহিন বলেন, রাজধানী আঙ্কারার উপকণ্ঠে রাষ্ট্রীয় মালিকানাধীন মেকানিক্যাল অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রি কর্পোরেশনের কম্পাউন্ডে শনিবার সকাল ৮টা ৪৫ মিনিটে বিস্ফোরণটি ঘটে। ডিনামাইট উৎপাদনের সময় রাসায়নিক বিক্রিয়ায় বিস্ফোরণ ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। প্রসিকিউটররা এ ঘটনার আনুষ্ঠানিক তদন্ত শুরু করেছে।

বেসরকারি একটি টেলিভিশনের খবরে বলা হয়, বিস্ফোরণে আশেপাশের এলাকার দোকান ও ঘরের জানালা ভেঙে চুরমার হয়ে গেছে। পরিবারের সদস্যরা তাদের প্রিয়জনের জন্য ভবনের কম্পাউন্ডে ছুটে আসেন।

‘তুর্কি সিএনএন’ নিউজ চ্যানেল জানিয়েছে, আঙ্কারার মাদাজ এলাকায় অবস্থিত কারখানার উৎপাদন ইউনিটে বিস্ফোরণের পর ধোঁয়া উঠেছিল। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণ করে।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়্যেপ এরদোয়ান তার প্রতিরক্ষা মন্ত্রী ইয়াশার গুলের থেকে বিস্ফোরণের বিষয়ে তথ্য পেয়েছেন। তিনি এ বিষয়ে অবিলম্বে তদন্তের নির্দেশ দিয়েছেন।

Link copied!