• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ইনস্টাগ্রামে লাইভে এসে ব্যাংকে হামলা, নিহত ৫


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩, ০৯:৪৪ এএম
ইনস্টাগ্রামে লাইভে এসে ব্যাংকে হামলা, নিহত ৫

যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কেনটাকি অঙ্গরাজ্যের লুইসভিলে শহরের কেন্দ্রস্থলে বন্দুকধারীর গুলিতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, হামলাকারী ইনস্টাগ্রামে লাইভে এসে অতর্কিত হামলা চালায়। এ ঘটনায় পুলিশ কর্মকর্তাসহ আহত হয়েছেন অন্তত ৯ জন। হামলাকারীও ওই ব্যাংকের কর্মী বলে জানা গেছে। সোমবার (১০ এপ্রিল) এই গুলির ঘটনা ঘটেছে বলে নগর পুলিশ বিভাগ টুইটারে জানিয়েছে।

মঙ্গলবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, শহরের কেন্দ্রস্থলে বন্দুকধারীর গুলিতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। নিহতদের বয়স ৪০ থেকে ৬৪ বছরের মধ্যে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, গুলিবিদ্ধ পুলিশ কর্মকর্তার অবস্থা সংকটাপন্ন। তিনি মাথায় আঘাত পেয়েছেন। অস্ত্রোপচারের পরও তার অবস্থা খুব একটা ভালো নয়।

টুইটে বলা হয়েছে, “আমরা ইস্ট মেইনের ৩০০ ব্লকে সক্রিয় হামলাকারীর খবর নিশ্চিত করছি। দয়া করে ওই এলাকা থেকে দূরে থাকুন। সোমবার কেনটাকির বেজবল মাঠ স্লাগার ফিল্ডের কাছে বন্দুকধারীর গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। ঘটনাটি ঘটে শহরের কেন্দ্রস্থলে ওল্ড ন্যাশনাল ব্যাংকে স্থানীয় সময় সোমবার সকাল সাড়ে ৮টার দিকে।”

গুলির খবর পাওয়া মাত্রই তিন মিনিটের মধ্যে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। হামলাকারীকে নিষ্ক্রিয় করতে পাল্টা গুলি ছোড়ে নিরাপত্তা সদস্যরা। এতে সন্দেহভাজন হামলাকারী নিহত হয়।

সন্দেহভাজন এ হামলাকারীর পরিচয় প্রকাশ করা হয়েছে। তার নাম কনর স্টার্জন (২৫)। পুলিশ বলেছে, এ ঘটনার সময় একটি ‘এআর-১৫’ ধরনের আধা-স্বয়ংক্রিয় রাইফেল ব্যবহার করেছিল এবং হামলাটি অনলাইনে সম্প্রচার করছিল।

এক প্রত্যক্ষদর্শী সংবাদমাধ্যমকে জানান, তার স্ত্রী ব্যাংকের কর্মী। যখন হামলা শুরু হয় ব্যাংকের ভল্টের মধ্যে লুকিয়ে ছিলেন।

কেনটাকির গভর্নর অ্যান্ডি বেসিয়ার বলেন, “আমার একজন ভালো বন্ধু ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট টমি এলিয়টও নিহতদের মধ্যে রয়েছেন।”

এমন ঘটনায় দুঃখ প্রকাশ করে, হামলার ভিডিও তাৎক্ষণিকভাবে সরিয়ে দেওয়ার কথা জানিয়েছে ইনস্টাগ্রামের মেটা। কী কারণে সে এমন ঘটনা ঘটাল, তার কারণ বের করার চেষ্টা চালাচ্ছে প্রশাসন।

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা ও এতে হতাহত যেন নিত্যদিনের বিষয় হয়ে দাঁড়িয়েছে। এ বছরের শুরু থেকে এপ্রিল পর্যন্ত ১৫টি বন্দুক হামলার ঘটনা ঘটেছে।

Link copied!