• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

সিরিয়া থেকে ছোড়া রকেটে তুরস্কে ৩ জন নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২, ০৯:৩৫ পিএম
সিরিয়া থেকে ছোড়া রকেটে তুরস্কে ৩ জন নিহত

সিরিয়া থেকে ছোড়া রকেটের আঘাতে তুরস্কের তিন নাগরিক নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও দশজন। সোমবার (২১ নভেম্বর) তুরস্কের সীমান্তবর্তী জেলা কারকামিসে এই রকেট হামলা চালায় সিরিয়া।

আল-জাজিরা জানায়, সিরিয়া থেকে ছোড়া অন্তত পাঁচটি রকেট তুরস্কের ওই অঞ্চলে আঘাত হানে। এতে ক্ষতিগ্রস্ত হয় সেই এলাকার একটি বিদ্যালয়, দুটি বাড়ি ও একটি পণ্যবাহী ট্রাক। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলাইমান সলো হামলার তথ্য নিশ্চিত করেছেন।

সম্প্রতি সিরিয়া থেকে ছোড়া আরেকটি রকেট সীমান্ত ক্রসিংয়ে আঘাত হানলে তুরস্কের ছয় পুলিশ সদস্য ও দুই সেনা আহত হন।

রোববার (২০ নভেম্বর) সিরিয়ার কুর্দিশ পিপলস প্রোটেকশন ইউনিটের (ওয়াইপিজি) ঘাঁটিতে বিমানহামলা চালায় তুর্কি বিমানবাহিনী। এর জবাবেই কুর্দি যোদ্ধারা উত্তর সিরিয়া থেকে রকেটগুলো ছুড়েছেন বলে ধারণা করা হচ্ছে। হামলায় সিরিয়ার অন্তত ৩১ নাগরিক প্রাণ হারিয়েছেন।

এর আগে ১৩ নভেম্বর তুরস্কের ইস্তাম্বুলে এক বোমা হামলায় নিহত হন আট জন আর আহত হন ৮১ জন। এই হামলায় সিরিয়ার এই সশস্ত্র গোষ্ঠীগুলো জড়িত বলে বিশ্বাস করে তুরস্ক।

আল-জাজিরা সংগৃহীত সিসিটিভি ক্যামেরার ফুটেজে এক নারীকে বিস্ফোরণের স্থানে প্রায় ৪০ মিনিট বসে থাকতে দেখা যায়। তিনি ওঠে চলে যাওয়ার কয়েক মিনিট পরেই বিকট বিস্ফোরণ ঘটে। তৎক্ষণাৎ চারপাশে ছড়িয়ে পড়ে আতঙ্ক ও আর্তনাদ। বিস্ফোরণের জায়গায় মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়।

Link copied!