• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

গ্রেপ্তার এড়াতে হাইকোর্টে ইমরান খান, তিন দিনের জামিন মঞ্জুর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২২, ০৫:৫২ পিএম
গ্রেপ্তার এড়াতে হাইকোর্টে ইমরান খান, তিন দিনের জামিন মঞ্জুর

সন্ত্রাসবাদের মামলার বিরুদ্ধে আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার (২৫ আগস্ট) পর্যন্ত তেহরিক-ই ইসলাম পাকিস্তানের (পিটিআই) প্রধান নেতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জামিন মঞ্জুর করেছে ইসলামাবাদ হাইকোর্ট।

পাকিস্তানের জিও নিউজ জানায়, শনিবার ইসলামাবাদের সমাবেশে তার মন্তব্যের পর রবিবার তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনের ৭ ধারায় মামলা করা হয়। সোমবার তার বিরুদ্ধে মামলা নথিভুক্ত করে পাকিস্তানের পুলিশ।

এর পর সোমবার বিকেলে ইমরানের আইনজীবী বাবর আওয়ান ও ফয়সাল চৌধুরী তার পক্ষে গ্রেপ্তার-পূর্ব জামিন চেয়ে আবেদন করেন। বিচারপতি মহসিন আখতার কায়ানী ও বিচারপতি বাবর সাত্তার সমন্বয়ে গঠিত দুই সদস্যের বেঞ্চ আবেদনটি গ্রহণ করেন।

শনিবারের জনসভায় নারী বিচারক ও সিনিয়র পুলিশ অফিসারদের হুমকি দেওয়ার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়। ঘনিষ্ঠ সহযোগী শাহবাজ গিলকেকে আটক ও নির্যাতনের অভিযোগ করার পর ইমরানের বিরুদ্ধে এই পদক্ষেপ নেয় পুলিশ।

এ ঘটনায় পাকিস্তানে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। সাবেক প্রধানমন্ত্রীর বাড়ির বাইরে জড়ো হন হাজার হাজার সমর্থক। ইমরান খানকে আটক করা হলে তারা সবকিছুর নিয়ন্ত্রণ নেবেন বলে হুঁশিয়ারি দেন।

Link copied!