• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

বেতারে আর্কাইভ হচ্ছে লায়লা পারভীন কেয়ার ‘প্রাণের মানুষ’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ১২:৪২ পিএম
বেতারে আর্কাইভ হচ্ছে লায়লা পারভীন কেয়ার ‘প্রাণের মানুষ’
সঞ্চালিকা লায়লা পারভীন কেয়ার সঙ্গে শিল্পী ও কলাকুশলীরা। ছবি: সংগৃহীত

বাংলাদেশ বেতারে আর্কাইভে রাখার জন্য নির্মিত হলো নন্দিত সঞ্চালিকা লায়লা পারভীন কেয়ার সঞ্চালনায় নতুন অনুষ্ঠান ‘প্রাণের মানুষ’। জানা গেছে, সংস্কৃতি অঙ্গনের বিভিন্ন বিভাগের শিল্পী, সুরকার, গীতিকারদের ইন্টারভিউ করা হয়েছে। এগুলো বেতারে প্রচারের পাশাপাশি আর্কাইভে রাখা হবে।

অনুষ্ঠানে থাকবে, নজরুল সংগীত শিল্পী, রবীন্দ্র সংগীত শিল্পী, আধুনিক ও দেশের গানের শিল্পী, লোকসংগীত শিল্পী, প্লেব্যাক সিঙ্গার, নৃত্যশিল্পী, ঘোষিকা, আবৃত্তি শিল্পী, অভিনয় শিল্পী, কবি, খেলোয়াড়, গীতিকার, সুরকার, যন্ত্রশিল্পী, এমনকি ব্যান্ড তারকারাও।

অনুষ্ঠান যাদের ইন্টারভিউ করা হয়েছে তাদের মধ্যে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন-  

জনপ্রিয়  সংগীতশিল্পী শাহীন সামাদ, আবিদা সুলতানা, ফাহিম হোসেন চৌধুরী, সুজিত মোস্তফা, দোদুল আহমেদ, জয়ন্ত চট্রপধ্যায়, তরু মোস্তফা, কাজী হোসনে আরা, আকরামুল ইসলাম, রাশিদা বেগম, আরিফ দেওয়ান, মাকসুদ, চন্দনা মজুমদার, নকিব খান, কিরন চন্দ্র রায়, কাজল রহমান, টিপু, আবুবকর সিদ্দিক,  মেরীনা পারভীন, শিবলী মোহাম্মদ,  শেখ মোঃ আসলাম, মুনমুন আহমেদ,  রুখসানা মুমতাজ, কানন বালা সরকার, আলম আরা মিনু, সৈয়দ আবদুল হাদী, মোঃ রফিকউজ্জামান এবং আফরোজা নিজামী প্রমুখ।

প্রাণের মানুষ সঞ্চালিকা  লায়লা পারভীন কেয়া অনুষ্ঠান নিয়ে ‘সংবাদ প্রকাশ’কে বলেন, ‘ প্রাণের মানুষ অনুষ্ঠানটি মুলত বাংলাদেশ বেতারের আর্কাইভ এর জন্য নির্মিত। 
সংস্কৃতি অঙ্গনের বিভিন্ন বিভাগের শিল্পীদের এখানে ইন্টারভিউ করা হয়েছে। শ্রোতারা এই অনুষ্ঠানের মাধ্যমে একজন শিল্পীর পরিপূর্ণ জীবন সম্পকে জানতে পারবে। আরও গুরুত্বপূর্ণ বিষয় তাদের ইন্টাভিউটি বেতারের আর্কাইভে সংরক্ষিত থাকবে। অনুষ্ঠানটি সঙ্গে সম্পৃক্ত থাকতে পেরে আমি আনন্দিত। ধন্যবাদ বাংলাদেশ বেতারকে’।

বেতারের ট্রান্সঞিপশন সার্ভিস আয়োজিত নাসিমা বেগমের তত্ত্বাবধানে অনুষ্ঠানটি নির্দেশনায় ছিলেন রওনক জাহান, সার্বিক তত্ত্বাবধানে আনোয়ার হোসেন মৃধা এবং অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন ফারজানা।

 

 

Link copied!