• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজ্য’র জন্য কানে যাওয়া হয়নি : পরীমনি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২৭, ২০২৩, ০৯:৩৩ পিএম
রাজ্য’র জন্য কানে যাওয়া হয়নি : পরীমনি

৭৬তম কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে অরণ্য আনোয়ারের পরিচালনায় পরীমনি অভিনীত ‘মা’ সিনেমা। সিনেমটি বাণিজ্যিক প্রদর্শনীতে ভিনদেশি দর্শকদের ভেতরে দারুণ কৌতূহলও তৈরি করলেও একমাত্র ছেলে ‘রাজ্য’র জন্য কানে যাওয়া হয়নি পরীমনির। গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানান।

পরীমনি বলেন, “কান-এ না যাওয়ার জন্য আফসোস হচ্ছে! মনে হচ্ছে, কেন গেলাম না। যাইনি মূলত ‘রাজ্য’র জন্য। তবে আমি কিন্তু  ‘না রাজি’ ছিলাম না। আসলে অরণ্য দা’কে আরেকবার বললেই হয়তো তিনি নিয়ে যেতেন। ছবিটি নিয়ে কানের লালগালিচায় হাঁটতাম, এটা যখন ভাবি তখন মন খারাপ হয়। অনেকেই ইনিয়ে বিনিয়ে হয়তো অন্য কথা বলবে। কিন্তু আমার মনে হয়েছে মা ছবির টিমটির সাথে আমার থাকা উচিত ছিল।”

কমার্শিয়াল ছবি আর এই ধরনের গল্প নির্ভর ছবির ভেতরে একজন অভিনেত্রী কোন পার্থক্যটা খুঁজে পায়?এমন প্রশ্নের উত্তরে পরীমনি বলেন, “বেসিক কোনো পার্থক্য আছে কী? আমার তা মনে হয় না। আমরা অভিনয়শিল্পীরা তো গল্পের ঐ চরিত্রটাই হতে চাই। সুতরাং সেটি বিভিন্ন ধরনের গল্পের হতে পারে। তবে আমি জীবনঘনিষ্ঠ চরিত্রে কাজ করতে চাই। ভালো কোনো গল্পে আমি বরাবরই আসক্ত হয়ে থাকি।”

ছবির প্রমোশনে বিভিন্ন অভিযোগ প্রসঙ্গে পরীমনি বলেন, “দেখুন, এসব যদি সত্যি সত্যিই করতাম তাহলে আমার এতগুলো কাজ রিলিজ হতো না। আমি কাজের ক্ষেত্রে বরাবরই কমিটেড। এবারের ছবি মা’ নিয়ে আমিই বরং অরণ্য দাকে বারবার বলছি যে, হল ভিজিটে যেতে হবে ছবির প্রমোশনের জন্য। আমি খুব সরাসরি কথা বলতে পছন্দ করি, সে কারণেই হয়তো কারও কারও মন খারাপ। তাই নিজেদের মনগড়া কথা ছড়িয়ে বেড়ায়। কিন্তু আমি আমার কাজের ক্ষেত্রে সবসময়ের জন্য কমিটেড।”

Link copied!