• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

আম্বানি পরিবারে যেভাবে পুত্রবধূ হলেন রাধিকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৫, ২০২৪, ০১:০৯ পিএম
আম্বানি পরিবারে যেভাবে পুত্রবধূ হলেন রাধিকা
রাধিকা মার্চেন্ট। ছবি: সংগৃহীত

সারা বিশ্বে তাক লাগিয়ে হাজার কোটি টাকা ব্যয়ে শেষ হলো ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানির প্রাক বিয়ের অনুষ্ঠান। অনুষ্ঠানের একটি পর্বে ছেলের বক্তব্য শুনে কেঁদে ফেলেন মুকেশ আম্বানি। তবে অনুষ্ঠানে সবার নজরে ছিলেন আম্বানি হবু পুত্রবধূ রাধিকা মার্চেন্ট।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, রাধিকা বর্তমানে অ্যাঙ্কর হেলথকেয়ারের ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি ক্লাসিক্যাল নাচে পারদর্শী। শ্রী নিভা আর্টস ড্যান্স একাডেমিতে প্রায় ৮ বছর ভরতনাট্যম শিখেছেন।

রাধিকা বিশিষ্ট শিল্পপতি বীরেন মার্চেন্টের কন্যা। তিনি ভারতের ফার্মাসিউটিক্যাল শিল্পের টাইকুন হিসেবে পরিচিত। ২০০২ সালে তিনি ফার্মাসিউটিক্যাল প্রস্তুতকারক কোম্পানি অ্যাঙ্কর হেলথকেয়ার প্রতিষ্ঠা করেন।

ইউএসএ টুডের রিপোর্ট অনুযায়ী, অনন্ত ও রাধিকার প্রেমের সম্পর্ক দীর্ঘদিনের। গতবছরের জানুয়ারিতে তাদের বিয়ের বিষয়টি পাকাপাকি হয়।

রাধিকা মুম্বাইয়ের বি.ডি সোমানি ইন্টারন্যাশনাল স্কুলে পড়াশোনা করেছেন। পরবর্তীতে তিনি ২০১৭ সালে নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন রাধিকা মুম্বাইয়ের সিডার কনসালট্যান্টসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানে ইন্টার্ন করেছেন। পরবর্তীতে তিনি বিলাসবহুল রিয়েল এস্টেট কোম্পানি ইসপ্রভাতেও কাজ করেছেন।

গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, রাধিকা বর্তমানে অ্যাঙ্কর হেলথকেয়ারের ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন। তার বোন অঞ্জলিও রয়েছেন একই পদে। আর বাবা বীরেন প্রতিষ্ঠানটির সিইও ও ভাইস-চেয়ারম্যান। আর মা ম্যানেজিং ডিরেক্টরের দায়িত্ব পালন করছেন।

অন্যদিকে অনন্ত বর্তমানে রিলায়েন্সের এনার্জি ব্যবসায় ডিরেক্টরের ভূমিকা পালন করছেন। একইসাথে তিনি বাবার কোম্পানিতে আরও বেশকিছু গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছেন।

অনন্ত আম্বানি মুকেশের তিন সন্তানের মধ্যে সবচেয়ে কনিষ্ঠ। আগামী ১২ জুলাই রাধিকার সাথে তার বিয়ের দিন ধার্য করা হয়েছে। শোনা যায়, যখন অনন্ত আম্বানি বিশেষ কিছু শারীরিক সমস্যার সঙ্গে লড়াই করছিলেন, তখন তার হাত দুটি শক্ত করে ধরেছিলেন রাধিকা, এক প্রকৃত বন্ধুর মতোই। 

Link copied!