• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

কলকাতায় সিনেমার প্রচারে ফারিণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ০৬:১৭ পিএম
কলকাতায় সিনেমার প্রচারে ফারিণ

বাংলা টিভি নাটকের জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। তবে ওয়েব সিরিজে অভিনয়ের পর থেকে ওপার বাংলায় এখন বেশ দর্শকপ্রিয়তা আছে এই অভিনেত্রীর। সম্প্রতি মুক্তি পেতে যাচ্ছে ফারিণ অভিনীত প্রথম সিনেমা ‘আরও এক পৃথিবী’। আর সেই ছবির প্রচারণার অংশ হিসেবে বর্তমানে কলকাতায় ফারিণ।

‘আরও এক পৃথিবী’ নামে ভারতের পশ্চিমবঙ্গের বাংলা সিনেমায় অভিনয় করেছেন বাংলাদেশের ছোট পর্দার এই অভিনেত্রী। দেশের বাইরে এটি তার প্রথম কাজ। আগামী ৩ ফেব্রুয়ারি মাল্টিপ্লেক্সসহ পশ্চিমবঙ্গের ৪০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এই ছবি।

‘আরও এক পৃথিবী’ মুক্তি উপলক্ষে ১৯ জানুয়ারি কলকাতায় গিয়েছেন ফারিণ। দর্শকদের আগ্রহী করতে সেখানকার স্কুল-কলেজেও হাজির হচ্ছেন এই অভিনেত্রী।

নিজের সিনেমা নিয়ে গণমাধ্যমে সাক্ষাৎকালে অভিনেত্রী বলেন, “আমার অভিনীত সিনেমার পোস্টার কলকাতার পথেঘাটে, রাস্তার পাশের ভবনের দেয়ালে দেয়ালে, কী যে ভালো লাগছে দেখে। এটি আমার প্রথম সিনেমা। মুক্তির আগে প্রযোজনা প্রতিষ্ঠান যেভাবে গুরুত্ব দিয়ে আমাকে প্রচারণায় রেখেছে, সত্যি আমি মুগ্ধ।”

প্রথম সিনেমা, প্রচারে গিয়ে কেমন সাড়া পাচ্ছেন, জানতে চাইলে ফারিণ বলেন, “প্রচারণায় যখন যাচ্ছি, সবাই আমার অভিনীত ‘লেডিস অ্যান্ড জেন্টেলম্যান’, ‘কারাগার’ এবং ওয়েব ফিল্ম ‘নিঃশ্বাস’ নিয়ে কথা বলছেন। অভিনয়ের প্রশংসাও করছেন। সিনেমা মুক্তির আগে এটি আমার জন্য বাড়তি পাওনা। সবাই এতটা আন্তরিক, মনেই হচ্ছে না ভিনদেশে ছবির প্রচারে এসেছি।”

সিনেমা নিয়ে নিজের প্রত্যাশা কেমন, এমন প্রশ্নে ফারিণ বলেন, “প্রথম ছবি, তা-ও আবার দেশের বাইরে। প্রচারে সাড়া পেয়ে প্রত্যাশা বেড়ে গেছে। আমি খুশি। আশা করছি ছবিটি দেখতে দর্শকেরা হলমুখী হবেন। ছবির গল্প যেমন ভালো, লোকেশনেরও বৈচিত্র্য আছে। পুরো ছবি যুক্তরাজ্যে শুটিং হয়েছে। তা ছাড়া ছবিতে সব বাঘা বাঘা শিল্পী অভিনয় করেছেন। সবকিছু  মিলিয়ে ছবিটি নিয়ে ভালোই প্রত্যাশা আমার। আমার কাছে মনে হয়েছে, এর চাইতে ভালো ছবি দিয়ে সিনেমায় আমার অভিষেক হতো না।”

‘আরও এক পৃথিবী’ প্রযোজনা করেছে কলকাতার এসকে মুভিজ। এদিকে একই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে আরও কয়েকটি ছবিতে ফারিণের অভিনয়ের কথা শোনা যাচ্ছে। আগামী ফেব্রুয়ারির শেষের দিকে তা চূড়ান্ত হবে। বিষয়টি  নিশ্চিত না করলেও ফারিণ বলেন, “আগে ‘আরও এক পৃথিবী’ মুক্তি পাক। দেখি, দর্শকেরা আমাকে কীভাবে গ্রহণ করেন, তারপর বলা যাবে। তবে ভালো ছবিতে কাজ করতে চাই আমি।”

 

Link copied!