• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ঈদে নিরব-বুবলীর ‘ক্যাসিনো’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১৪, ২০২৩, ০২:৪৮ পিএম
ঈদে নিরব-বুবলীর ‘ক্যাসিনো’

অবশেষে মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতিক্ষিত সিনেমা ‘ক্যাসিনো’। শুটিং শেষ হওয়ার প্রায় তিন বছর পর মুক্তি পাচ্ছে সিনেমাটি । সিনেমার পরিচালক সৈকত নাসির গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

‘জয় আর পরাজয়ের মাঝের সময়টাই লাক!’ নিরবের মুখে এমন সংলাপ দিয়ে ক্যাসিনোর টিজারের শুরু হয়েছে। এরপরই রাস্তার পাশ থেকে উদ্ধারকৃত বিপুল পরিমাণ অর্থ পুলিশের হাতে আসে। এরপর শুরু হয় উত্তেজনা। ২০১৯ সালে বাংলাদেশে অবৈধভাবে গড়ে ওঠা ক্যাসিনো ব্যবসায় প্রশাসনের অভিযান এবং দেশে মানি লন্ডারিংয়ের বিষয় উঠে এসেছে সিনেমার গল্পে।

সিনেমাটি মুক্তি দিতে দীর্ঘ সময় নেওয়া প্রসঙ্গে পরিচালক সৈকত নাসির বলেন, “সিনেমাটির শুটিং ২০২০ সালে শেষ হয়েছে। একটা সিনেমার প্রযোজক, পরিচালক থেকে শুরু করে সিনেমাসংশ্লিষ্ট সবাই চান কাজ শেষ করে দ্রুতই সিনেমাটি মুক্তি দিতে। কিন্তু সেটি কিছু ইন্টারনাল সমস্যার কারণে পারিনি আমরা। এই সিনেমার পোস্টপ্রোডাকশন শেষ করতে সময় লেগেছে। তা ছাড়া সিনেমার অন্যতম শিল্পী তাসকিন রহমান শুটিং শেষ করার পরপরই অস্ট্রেলিয়া চলে গেছেন। তিনি কিছুটা অসুস্থ ছিলেন। দীর্ঘদিন ধরে চিকিৎসা নিচ্ছেন। তাঁর ডাবিং বাকি ছিল। শেষ পর্যন্ত আমরা অনলাইনের মাধ্যমে ডাবিং শেষ করতে পেরেছি। এসব কারণেই কয়েক বছর সময় লেগে গেল সিনেমাটি মুক্তি দিতে।”

সিনেমা প্রসঙ্গে চিত্রনায়ক নিরব বলেন, “শুটিং শেষ করার পরপর ছবিটি মুক্তি পেলে হয়তো ভালো হতো। কিন্তু টানা প্রায় দুই বছর কোভিডসহ আরও কিছু সমস্যা ছিল। ফলে মুক্তি দেওয়া যায়নি। এখন মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। ভালো গল্পের ছবি এটি, কাজও ভালো হয়েছে। ঈদ উৎসবে দর্শকের কাছে খারাপ লাগবে না ছবিটি।”

সিনেমাটির নায়িকা বুবলী বলেন, “ছবিটি অবশেষে মুক্তি পাবে, ভালো লাগছে। ইতোমধ্যে ছবির প্রকাশিত টিজার সবাই পছন্দ করেছেন। থ্রিল, অ্যাকশন ঘরানার ছবি এটি। আমার বিশ্বাস, ঈদে প্রেক্ষাগৃহে বেশ জমবে ছবিটি।”

সিনেমাটিতে নিরব ও বুবলী ছাড়াও আরও অভিনয় করেছেন তাসকিন রহমান, দোয়েল ম্যাশ প্রমুখ। গল্প লিখেছেন আবদুল্লাহ জহির, চিত্রনাট্য আসাদ জামানের।

Link copied!