• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

শুক্রবার থেকে যুক্তরাষ্ট্রে ‘ব্ল্যাক ওয়ার’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩, ০৯:৪৬ এএম
শুক্রবার থেকে যুক্তরাষ্ট্রে ‘ব্ল্যাক ওয়ার’

এক সময় দেশের সিনেমা হলগুলোই ছিল চলচ্চিত্র শিল্পের ভরসা। সে দিন পাল্টেছে। বাংলা চলচ্চিত্রের বাজার এখন বিস্তৃত বিশ্বময়। দেশের হলে যেমন সিনেমা মুক্তি পাচ্ছে, তেমনি বিদেশের প্রেক্ষাগৃহেও জায়গা করে নিচ্ছে বাংলাদেশের ছবি। সে ধারাবাহিকতায় এবার যুক্তরাষ্ট্রে শুক্রবার (৩১ মার্চ) মুক্তি পাচ্ছে সানী সানোয়ার পরিচালিত ‘ব্ল্যাক ওয়ার’ সিনেমাটি।    

এ বছর ১৩ জানুয়ারি দেশে মুক্তি পায় সিনেমাটি। এরপর ১০ ফেব্রুয়ারি মুক্তি পায় অস্ট্রেলিয়ায়। ইতিমধ্যে যুক্তরাষ্ট্রে সিনেমাটি মুক্তির সব প্রস্তুতি সম্পন্ন। এর পরিবেশনা সংস্থা বায়োস্কোপ ফিল্মস। ‘ব্ল্যাক ওয়ার’ এর কাহিনিকার, পরিচালক ও প্রযোজক সানী সানোয়ার গণমাধ্যমকে জানান, শুরুতে ৩১ মার্চ যুক্তরাষ্ট্রের কয়েকটি শহরে সিনেমাটি মুক্তি পাচ্ছে। পরে ঈদ উপলক্ষে এটি যুক্তরাষ্ট্রের সব গুরুত্বপূর্ণ শহরে মুক্তি পাবে। এরপর কানাডা ও মধ্যপ্রাচ্যে সিনেমাটি মুক্তি দেওয়া প্রস্তুতি চলছে।

এ সিনেমার ডিস্ট্রিবিউশন এজেন্সির অন্যতম কর্ণধার নওশাবা রুবনা রশীদ গণমাধ্যমকে বলেন, “যুক্তরাষ্ট্র ও কানাডার দর্শকদের জন্য উপযোগী সিনেমা বেছে নিয়ে আমরা মুক্তি দিয়ে থাকি। তাই আমাদের প্রতি এ অঞ্চলের দর্শকের আস্থা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে, যার প্রতিফলন ঘটছে থিয়েটারে দর্শকসংখ্যা বৃদ্ধি।”

মাইম মাল্টিমিডিয়া সহপ্রযোজিত এবং ঢাকা ডিটেকটিভ ক্লাবের সহযোগিতায় নির্মিত ক্রাইম থ্রিলার সিনেমা ‘ব্ল্যাক ওয়ার’ এর কেন্দ্রীয় চরিত্রে আছেন চিত্রনায়ক আরিফিন শুভ। জান্নাতুল ফেরদৌস ঐশী আছেন সিনেমায় তার সহশিল্পী হয়ে। সিনেমার অন্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলোতে অভিনয় করেছেন তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, মনোজ প্রামাণিক, শতাব্দী ওয়াদুদ, শহীদুজ্জামান সেলিম, হাসান ইমাম, লায়লা ইমাম, ইরেশ যাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, খালিদুর রহমান রুমী, ইমরান সওদাগর, খশরু পারভেজ প্রমুখ। আরিফিন শুভর কপ ক্রিয়েশন প্রযোজিত এই পুলিশ অ্যাকশন থ্রিলারটি সানী সানোয়ারের সঙ্গে যৌথভাবে পরিচালনা করেছেন ফয়সাল আহমেদ।

Link copied!