• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

নির্বাচনে টাকা বিতরণের সময় প্রার্থীর বেয়াই ধরা


চট্টগ্রাম (মিরসরাই) প্রতিনিধি
প্রকাশিত: মে ৬, ২০২৪, ০৩:০৮ পিএম
নির্বাচনে টাকা বিতরণের সময় প্রার্থীর বেয়াই ধরা

চট্টগ্রামের মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী শেখ মোহাম্মদ আতাউর রহমানের পক্ষে টাকা বিতরণের সময় হাতেনাতে ধরা পড়েছেন নুরুল আলম নামের এক ব্যক্তি।

সোমবার (৬ মে) সকালে উপজেলার ৪ নম্বর ধুম ইউনিয়নের শান্তিরহাট এলাকায় এ ঘটনা ঘটে। পরে নুরুল আলমকে ৫০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী।

নুরুল আলম মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী শেখ মোহাম্মদ আতাউর রহমানের বেয়াই (মেয়ের শ্বশুর) বলে জানিয়েছেন স্থানীয়রা।

খোঁজ নিয়ে জানা যায়, নুরুল আলম নিজ বাড়িতে সকালে শতাধিক নারী পুরুষকে লাইনে দাঁড় করিয়ে টাকা বিতরণ করছিলেন। খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে গিয়ে সত্যতা নিশ্চিত হন। এ সময় উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬-এর ৩২ ধারা অনুযায়ী ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী জানান, শান্তিরহাট এলাকার একটি বাড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া চেয়ারম্যান প্রার্থী শেখ মোহাম্মদ আতাউর রহমানের পক্ষে ভোটারদের অর্থ প্রদান করা হচ্ছে বলে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ভোটারদের লম্বা লাইন দেখা যায়। যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর ১৭ ধারার লঙ্ঘন ও ৩২ ধারা অনুযায়ী শাস্তিযোগ্য। এর পরিপ্রেক্ষিতে অভিযুক্ত নুরুল আলমকে বিধি অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে প্রার্থীর পক্ষে টাকা বিতরণের বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী শেখ আতাউর রহমান বলেন, “কে কোথায় টাকা বিতরণ করেছে আমি অবগত নই। টাকা বিতরণের বিষয়ে আমি কিছু জানি না।”

Link copied!