• ঢাকা
  • শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

খুলল জাতীয় নাট্যশালা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২১, ০২:৩৩ পিএম
খুলল জাতীয় নাট্যশালা

করোনা সংক্রমণ নিম্নগামী হওয়ায় পাঁচ মাস পর খুলে দেওয়া হয়েছে জাতীয় নাট্যশালা। বুধবার (১ সেপ্টেম্বর) থেকে নাটক প্রদর্শনীর জন্য মঞ্চগুলো খুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন শিল্পকলা একাডেমির জনসংযোগ কর্মকর্তা হাসান মাহমুদ।

হাসান মাহমুদ জানান, সরকারি স্বাস্থ্যবিধির সঙ্গে সমন্বয় করে মিলনায়তন ব্যবহার ও নাটক মঞ্চায়নের একটি নীতিমালা তৈরি করা হয়েছে। সে অনুযায়ীই নাটক মঞ্চায়ন হবে।

তিনি বলেন, “করোনার প্রাদুর্ভাব কমায় সরকারি নির্দেশনায় জাতীয় নাট্যশালার সব মিলনায়তন খুলেছে। নাট্যদলের চাহিদা অনুযায়ী মিলনায়তন, মহড়াকক্ষ, সেমিনার কক্ষ বরাদ্দ দেওয়া হচ্ছে। যদিও এখনো কোনো হল বরাদ্দ হয়নি। আশা করছি, দু-এক দিনের মধ্যে নাট্যদলগুলোর পক্ষ থেকে আবেদন জমা পড়বে।”

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সেক্রেটারি জেনারেল কামাল বায়েজীদ বলেন, “করোনার প্রকোপ বাড়ায় গত ৪ এপ্রিল থেকে শিল্পকলা একাডেমির সব হল বন্ধ রাখা হয়। দীর্ঘ বিরতির পর মিলনায়তনগুলো খুলে দেওয়ায় ভালো লাগছে। দর্শক ৫০ শতাংশ আসন ব্যবহার করবেন। কোন কোন আসন ব্যবহার করা যাবে, তা আগেই নির্ধারণ করে দেওয়া হবে। এত দিন শো বন্ধ থাকায় নাট্যদলগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে নাটক প্রদর্শনী হলেও ৫০ শতাংশ টিকিট বিক্রি করা যাবে না। এমন পরিস্থিতিতে অন্তত একটি বছর হলভাড়া সম্পূর্ণ মওকুফের দাবি জানাচ্ছি।”

Link copied!