• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ছাত্রীকে অনৈতিক প্রস্তাব দেওয়ার অভিযোগ বিশ্ববিদ্যালয় শিক্ষকের বিরুদ্ধে


ছাত্রীকে অনৈতিক প্রস্তাব দেওয়ার অভিযোগ বিশ্ববিদ্যালয় শিক্ষকের বিরুদ্ধে
অভিযুক্ত শিক্ষক ও জড়িতদের বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে আন্দোলন করে মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থীরা। ছবি : প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক সাজন সাহার বিরুদ্ধে অনৈতিক প্রস্তাব ও হয়রানীর অভিযোগ করেছেন একই বিভাগের এক ছাত্রী।

সোমবার (৪ ফেব্রুয়ারি) অভিযুক্ত শিক্ষক ও জড়িতদের বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে আন্দোলন করে মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থীরা। এ সময় প্রায় ১ ঘণ্টা প্রশাসনিক ভবন তালাবদ্ধ করে রাখেন তারা।

পরে তারা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের আশ্বাসে তালা খুলে দিয়ে উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করে ভুক্তভোগীর পক্ষে অভিযোগ পত্র জমা দেন।

অভিযোগ পত্র থেকে জানা যায়, ভর্তির পর থেকেই শিক্ষক সাজন সাহা ওই শিক্ষার্থীকে নানান ধরনের কুরুচিপূর্ণ মেসেজ দিতেন। রাতে চা খাওয়ার আমন্ত্রণ, বাসায় কেউ না থাকলে আসতে বলা, অফিসে ডাকা এবং পাশাপাশি অশ্লীল ছবি ও ভিডিও লিংক দিতেন। তার কথায় রাজি না হলে শিক্ষার্থীর ইন্টার্নশিপ রিপোর্ট আটকে রাখাসহ নানাভাবে হয়রানি করতেন সাজন সাহা।

ওই শিক্ষার্থী আরও অভিযোগ করেছেন, এ সব হয়রানির বিষয় মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্রর কাছে মৌখিক অভিযোগ করলে তিনি বিভাগের অন্য দুইজন শিক্ষকের ওপর দায় চাপিয়ে দেওয়ার প্রস্তাব দেন।

এ বিষয় নিয়ে অভিযুক্ত শিক্ষক সাজন সাহাকে একাধিকবার ফোন করলেও তার ফোন বন্ধ পাওয়া যায়। এরপর একাধিকবার অফিসে গেলেও তাকে পাওয়া যায়নি।

এদিকে মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্র তার নিজের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, “তাদের যে অভিযোগ তারা এটি বিভাগ বরাবর জানালে আমরা ব্যবস্থা নিতাম। আমি তাদের ডেকেছি তারা আমার কাছে আসেনি।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, “এটি খুবই বিব্রতকর একটি ব্যাপার। আমরা এ ধরনের বিষয় কখনো আশা করি না। আমার কাছে ছেলেমেয়েরা এসেছিল। আগামীকাল ভুক্তভোগীর সাথে কথা বলব এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!