• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির নেতৃত্বে তুষার-শফিক


জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ১২:৫২ পিএম
নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির নেতৃত্বে তুষার-শফিক

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. তুষার কান্তি সাহা এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন হিসাব বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম।

রোববার (২৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত শিক্ষক সমিতি নির্বাচন অনুষ্ঠিত হয়।

ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় এই ফলাফল ঘোষণা করা হয়। প্রধান নির্বাচন কমিশনার কাজী মো. সাহিদুজ্জামান নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

সমিতির সহসভাপতি নির্বাচিত হয়েছেন নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক আসিফ ইকবাল আরিফ, যুগ্ম সাধারণ সম্পাদক ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক এ কে এম মাসুদুল মান্নান, সাংগঠনিক সম্পাদক ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক মাহবুবুর রহমান জনি এবং কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন এনভায়রনমেন্টাল সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক মো. আলিম মিয়া।

শিক্ষা ও গবেষণা সম্পাদক ড. দেবাশীষ ব্যাপারি, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক তরিকুল ইসলাম জনি এবং দপ্তর ও প্রচার সম্পাদক পদে ইন্দ্রাণী মণ্ডল নির্বাচিত হয়েছেন।

এসব পদের পাশাপাশি শিক্ষক সমিতির ছয় জন সদস্যও নির্বাচন করা হয়েছে। নির্বাচিত সদস্যরা হলেন ইরফান আজিজ, ফিরুজ আহমেদ, স্বপ্না পাপুল, হীরক মুশফিক, রাশেদুর রহমান এবং সবুজ চন্দ্র ভৌমিক।

নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ২২২ জন। অনলাইন এবং অফলাইন দুইভাবেই ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ ছিল। অনলাইন এবং অফলাইন মিলে ২১৯ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!