• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

রাবিতে রাত সাড়ে আটটার মধ্যে দোকানপাট বন্ধের নির্দেশ


রাবি প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩, ০৭:৫০ পিএম
রাবিতে রাত সাড়ে আটটার মধ্যে দোকানপাট বন্ধের নির্দেশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে বিনোদপুর গ্রামের স্থানীয়দের সংঘর্ষের পর ক্যাম্পাসের নিরাপত্তা বাড়াতে তৎপর হয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিরাগতদের প্রবেশ কমাতে ক্যাম্পাসের একাডেমিক ভবন সংলগ্ন দোকানপাট রাত সাড়ে ৮টার মধ্যে বন্ধের নির্দেশনা জারি করা হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক বিষয়টি নিশ্চিত করেন।

আসাবুল হক বলেন, “বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে দোকান বন্ধের একটি সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। এখানে বলে রাখা প্রয়োজন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের পার্শ্ববর্তী দোকানগুলো আমরা কেবল সেগুলো বন্ধের নির্দেশনা দিয়েছি। বহিরাগতদের এই দোকানগুলোর আশপাশেই বসে থাকতে দেখা যায়।”

হল সংলগ্ন দোকানগুলো এই নির্দেশনার আওতামুক্ত থাকবে জানিয়ে রাবি প্রক্টর বলেন, “শিক্ষার্থীদের আবাসিক হলের আশেপাশে যে দোকানগুলো আছে, সেটির বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। ক্যাম্পাসে শিক্ষার্থীদের সুবিধার্তে ও নিরাপত্তা জোরদার করতেই একাডেমিক ভবন সংলগ্ন দোকানগুলো একটু আগেভাগেই বন্ধের সিদ্ধান্ত নিয়েছি।”

এদিকে, ক্যাম্পাসে বহিরাগত প্রবেশের ক্ষেত্রে কঠোর  নিষেধাজ্ঞা জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চলাচলের ক্ষেত্রেও আইডি কার্ড সঙ্গে রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

Link copied!