• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

জাহাঙ্গীরনগরে ‘অপারেশন সুন্দরবন’


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২, ০৯:৩১ পিএম
জাহাঙ্গীরনগরে ‘অপারেশন সুন্দরবন’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক শিক্ষার্থী দীপংকর দীপন পরিচালিত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। ইতোমধ্যে শুরু হয়ে গেছে সিনেমার প্রচার-প্রচারণা। আগামী ২৩ সেপ্টেম্বর মুক্তিকে সামনে রেখে প্রচারণার উদ্দেশে জাবিতে হাজির হন সিনেমাটির পরিচালকসহ কলাকুশলীরা।

রোববার (১৮ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয় জহির রায়হান অডিটোরিয়ামে টিম অপারেশন সুন্দরবনকে বরণ করে নেন ক্যাম্পাসের সিনেমাপ্রেমীরা। সেখানে শিক্ষার্থী ও সাধারণের ভালোবাসায় সিক্ত হন টিম ‘অপারেশন সুন্দরবন’।

রোববার বিকালে জহির রায়হান মিলনায়তনে ঢোকার সময় থেকেই তাদের ঘিরে ছিলেন ভক্ত-দর্শকরা। মিলনায়তনে ঢোকার পরও ছিল সেই ভিড়।

সিনেমার প্রচারের কর্মসূচি হিসেবে জহির রায়হান মিলনায়তনে ছিল অপারেশন সুন্দরবন সিনেমার ট্রেইলার ও গান প্রদর্শনী। এছাড়া মঞ্চে কথা বলেন সিয়াম এবং ফারিয়া।

সিয়াম বলেন, “জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রতি শীতেই আমি ঘুরতে আসতাম। বাংলাদেশের সেরা একটা বিশ্ববিদ্যালয় হচ্ছে এটা। অপারেশন সুন্দরবনের পরিচালক হচ্ছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী  দীপংকর। স্বাভাবিকভাবেই আপনাদের সাহায্য সহযোগীতা আমরা পাব। সবাইকে হলে গিয়ে সিনেমা দেখার আমন্ত্রণ।”

নুসরাত ফারিয়া বলেন, “সবার ভালোবাসা পেয়ে আমি মুগ্ধ। এটি আমার ২০তম সিনেমা। কিন্তু মনে হচ্ছে এটা প্রথম সিনেমা। অপারেশন সুন্দরবন সিনেমা করতে আমাদের সময় লেগেছে প্রায় চার বছর। এই সময়ে সিনেমার জন্য আমরা কষ্ট করেছি। আপনাদের সাহায্য সহযোগীতা পেলে আমরা ভবিষ্যতে ভালো কাজ করতে আগ্রহ পাবো।’

‘অপারেশন সুন্দরবন’  জলদুস্যমুক্ত করার অভিযানের গল্প নিয়ে নির্মিত সিনেমা। বন্যজীবন নিয়ে বাংলাদেশের প্রথম রোমাঞ্চকর কাহিনিচিত্র এটি। সিনেমাটি প্রযোজনা করেছে র‍্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড।

Link copied!