• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

জবির দুই অনুষদে নতুন ডিন


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০৩:০৪ পিএম
জবির দুই অনুষদে নতুন ডিন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স ও বিজনেস স্টাডিজ অনুষদে নতুন দুই ডিন নিযুক্ত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এ তথ্য জানিয়েছেন। এ ব্যাপারে রেজিস্ট্রার স্বাক্ষরিত দুটি পৃথক অফিস আদেশও জারি হয়েছে।

রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের বর্তমান ডিনের মেয়াদ ৩ ফেব্রুয়ারি দুই বছর শেষ বিধায় সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেনকে পরবর্তী দুই বছরের জন্য লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন হিসেবে নিযুক্ত করা হয়েছে। এই আদেশ ৪ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে। তিনি বিধি মোতাবেক ভাতা ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন।

এর মধ্যে দিয়ে ভূগোল ও পরিবেশ বিভাগ থেকে প্রথম কোনো শিক্ষক এ অনুষদের ডিন হিসেবে নিয়োগ পেয়েছেন। তিনি একজন নগর বিশেষজ্ঞ ও গবেষক।

আরও একটি অফিস আদেশে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের বর্তমান ডিনের মেয়াদ ৬ ফেব্রুয়ারি দুই বছর শেষ বিধায় সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ মঞ্জুর মুর্শেদ ভূঁইয়াকে পরবর্তী দুই বছরের জন্য বিজনেস স্টাডিজ অনুষদের ডিন হিসেবে নিযুক্ত করা হয়েছে। এই আদেশ ৭ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে। তিনি বিধি মোতাবেক ভাতা ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন।

এ পদে জ্যেষ্ঠ শিক্ষক হিসেবে অধ্যাপক ড. মো. হুমায়ূন কবীর চৌধুরীর নিয়োগ পাওয়ার কথা থাকলেও তিনি বর্তমানে কোষাধ্যক্ষ হিসেবে নিযুক্ত থাকায় এর পরবর্তী জ্যেষ্ঠ শিক্ষক অধ্যাপক ড. মুহাম্মদ মঞ্জুর মুর্শেদ ভূঁইয়াকে নিয়োগ দেওয়া হয়েছে।

লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের নতুন ডিন অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেন বলেন, “নতুন দায়িত্ব পেয়েছি। বিশ্ববিদ্যালয় থেকে আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে, তা আমি অক্ষরে অক্ষরে পালন করার চেষ্টা করবো। আশা করছি সবাইকে নিয়ে বিশ্ববিদ্যালয়কে ইতিবাচক দিক দিয়ে এগিয়ে নিয়ে যেতে পারবো।”

বিজনেস স্টাডিজ অনুষদের নতুন ডিন অধ্যাপক ড. মুহাম্মদ মঞ্জুর মুর্শেদ ভূঁইয়া বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১৮ বছর পেরিয়ে গেলেও এখানে কোনো বিজনেস রিসার্চ সেন্টার নেই। দায়িত্ব পাওয়ার পর আমার প্রথম লক্ষ্য হচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ‘ব্যুরো অব বিজনেস রিসার্চ সেন্টার’ প্রতিষ্ঠা করা। পাশাপাশি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে একটি আন্তর্জাতিক সম্মেলন করা।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!