• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ইবিতে কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশের নতুন কমিটি গঠন


ইবি প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ০৭:২৫ পিএম
ইবিতে কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশের নতুন কমিটি গঠন

‘কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) এর ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী গোলাম রাব্বানীকে সভাপতি এবং আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী রাকিব রিফাতকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

রোববার (১৮ জুন) আগামী এক বছরের জন্য ৯ সদস্যের এ কমিটির অনুমোদন দেন সিসিএস এর নির্বাহী পরিচালক ও সিওয়াইবির সভাপতি পলাশ মাহমুদ ও সাধারণ সম্পাদক ইমরান শুভ্র।

নতুন কমিটির অন্য সদস্যরা হলেন সহসভাপতি আতিকুর রহমান, আসাদুজ্জামান নূর, গোলাম আযম, যুগ্ম-সাধারণ সম্পাদক রাকিব হাসান, শামিম আহমেদ শুভ, এইচ এম রয়েল ও সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান।

সিওয়াইবি ইবি শাখার উপদেষ্টা হিসেবে রয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলী, বাংলা বিভাগের অধ্যাপক ড. রশিদুজ্জামান, আইন বিভাগের অধ্যাপক ড. আনিসুর রহমান, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাম্মী আকতার ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মো. শরীফুল ইসলাম।

বেসরকারী ভোক্তা অধিকার সংস্থা কনশাস কনজ্যুমার্স সোসাইটি (সিসিএস) ২০১৩ সাল থেকে দেশে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার রক্ষায় সচেতনতা সৃষ্টিতে কাজ করে যাচ্ছে। সংগঠনটি বাংলাদেশের ৩৩৫টি থানা, ৬১টি জেলা ও ৪৫টি বড় শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ১২ হাজার স্বেচ্ছাসেবী নিয়ে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক রাকিব রিফাত বলেন, “নবগঠিত কমিটির সকলকে নিয়ে ক্যাম্পাসের খাবারে ভেজাল বা দামে অসঙ্গতি নিয়ন্ত্রণে ভূমিকা রাখবো। এর আগে সংগঠনটি বিশ্ববিদ্যালয়ে ভোক্তা সংশ্লিষ্ট বিষয়গুলোতে যেভাবে ভূমিকা রেখেছে ভবিষ্যতেও এটা অব্যাহত থাকবে সেই প্রত্যাশা করছি।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!