• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

জবি উপাচার্যের মৃত্যুতে কুবি উপাচার্যের শোক প্রকাশ


কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩, ১১:৪৮ এএম
জবি উপাচার্যের মৃত্যুতে কুবি উপাচার্যের শোক প্রকাশ
ছবি: প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।

শনিবার (১১ নভেম্বর) রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অধ্যাপক ড. মো. ইমদাদুল হক শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।

শোক বার্তায় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘অধ্যাপক ইমদাদুল হকের মৃত্যুতে জাতি একজন বিশিষ্ট শিক্ষক ও অভিভাবককে হারালো। এ গবেষকের মৃত্যু দেশ, জাতি ও শিক্ষা পরিবারের জন্য এক অপূরণীয় ক্ষতি। আমি মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।।মহান আল্লাহপাক তাকে জান্নাতুল ফেরদৌস নসিব করুন।’

উল্লেখ্য, ২০২১ সালের ১ জুন তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ পান। অধ্যাপক ড. মো. ইমদাদুল হক জন্মগ্রহণ করেন পাবনা জেলায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগ থেকে ১৯৭৮ সালে এমএসসি এবং ১৯৮৮ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। জার্মানি ও যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে তিনি একাধিক পোস্ট ডক্টরাল গবেষণা সম্পন্ন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পঞ্চম উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। 

Link copied!