• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

জাবির ডিএফআইআর এর নেতৃত্বে রনি ও সিয়াম


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩, ০২:২১ পিএম
জাবির ডিএফআইআর এর নেতৃত্বে রনি ও সিয়াম
সভাপতি রনি ঘোষ ও সাধারণ সম্পাদক তৌহিদ সিয়াম। ছবি: প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং ফোরাম অব ইন্টারন্যাশনাল রিল্যাশনস (ডিএফআইআর) এর সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ৪৮তম ব্যাচের রনি ঘোষ ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ৪৯তম ব্যাচের তৌহিদ সিয়াম।

ডিএফআইআর এর এক বছর পূর্তি উপলক্ষে ১ম বর্ষপূর্তি, নবীন বরণ ও আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করা হয়। উক্ত আয়োজনের চূড়ান্ত পর্বে ৪৭ তম ব্যাচকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ৫১ তম ব্যাচ।

আয়োজনের শেষ ধাপে বিভাগীয় চেয়ারপারসন তাসমিয়া পারসূব ডিএফআইআর এর ২০২৩-২৪ কার্যনির্বাহী পরিষদ ঘোষনা করেন।

কার্যনির্বাহী পরিষদের সহ সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন, শারমিন আক্তার মৌরী (প্রশাসন), আরিফ সোহেল (বিতর্ক)। যুগ্ম সাধারণ সম্পাদক হলেন, শমরিতা (বাংলা), জাহিদ বিন হার (ইংরেজি), মিতু মনি (যোগাযোগ)। সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছে, তাসফিয়া মাহিন। অর্থ সম্পাদক: চন্দন কুমার রায়, অনুষ্ঠান সম্পাদক: হুমায়রা আকতার, দপ্তর সম্পাদক: সামিহা আক্তার সালমা, প্রচার ও প্রকাশনা সম্পাদক: মিফানুর রহমান ফায়েজ, শিক্ষা ও গবেষণা সম্পাদক: মুবতাসির রহমান অম্লান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক: আরিয়ান কবির।

এছাড়াও কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন -শেখ ওয়াহিদা রহমান ঐশী, মনিরা আক্তার, প্রতীতি তৌফিক মেধা।

উল্ল্যেখ্য, ডিএফআইআর আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের একটি স্বতন্ত্র বিতর্ক ক্লাব। ২০২২ এর ১৬ ডিসেম্বর ডিএফআইআর তার যাত্রা শুরু করে। বছর জুড়ে আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা, ছাত্র-শিক্ষক বিতর্ক, রম্য বিতর্ক, নিয়মিত বিতর্ক সেশন আয়োজনের মাধ্যমে ডিএফআইআর যুক্তি নির্ভর সমাজ গঠনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!