• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

জাবিতে প্রক্সি দিতে গিয়ে আটক ঢাকা কলেজের শিক্ষার্থী


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৪, ১০:৪১ এএম
জাবিতে প্রক্সি দিতে গিয়ে আটক ঢাকা কলেজের শিক্ষার্থী
আটক শিক্ষার্থী রোহান। ছবি : প্রতিবেদক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনে কলা ও মানবিকী অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষায় প্রক্সি দিতে আসা এক শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটক শিক্ষার্থী সাগর হোসেন ওরফে রোহান ঢাকা কলেজের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের (২০২০-২০২১ সেশন) শিক্ষার্থী।

রোববার (২৫ ফেব্রুয়ারি) পঞ্চম শিফটের পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ১৩০ নম্বর কক্ষ থেকে তাকে আটক করা হয়। পরে কক্ষ পরিদর্শক তাকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কাছে হস্তান্তর করেন।

রোহান জানান, রাজশাহীর তানোরের মহির আলীর ছেলে টুটুল হাসানের পরিবর্তে টাকার বিনিময়ে এই পরীক্ষায় অংশ নিতে এসেছিলেন তিনি।

পরে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখা অভিযুক্ত রোহানকে ঢাকার আশুলিয়া পুলিশ সার্কেলের তুলে ‍দিলে ভ্রাম্যমাণ আদালতের সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুর রহমান তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ২০০ টাকা জরিমানা করেন।

এ বিষয়ে প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, “আটক রোহান প্রক্সি দেওয়ার কথা স্বীকার করেছেন। আমরা তাকে ভ্রাম্যমাণ আদালতের হাতে তুলে দিয়েছি। অপরাধের মাত্রা বিবেচনা করে আদালত তাকে শাস্তি প্রদান করবেন। এ ধরনের অপরাধে আর কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হবে।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!