• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

দোকানিকে মারধর করে বহিষ্কার ঢাবি ছাত্রলীগ নেতা


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২৪, ১১:১২ এএম
দোকানিকে মারধর করে বহিষ্কার ঢাবি ছাত্রলীগ নেতা
ঢাবি ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান ফরিদ। ছবি : সংগৃহীত

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এক ভ্রাম্যমাণ দোকানদারকে মারধর করায় বহিষ্কার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ফরিদ।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সন্ধায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই বহিষ্কারাদেশের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় এর এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার কারণে আসাদুজ্জামান ফরিদকে (যুগ্ম সাধারণ সম্পাদক, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়) সাময়িকভাবে বহিষ্কার করা হলো।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, বুধবার উদ্যানে ভ্রাম্যমাণ এক দোকানদারের পক্ষ নিয়ে আরেক দোকানদারকে বেধড়ক মারধর করেন ছাত্রলীগের এই নেতা। পরে এই দোকানদার বিষয়টি ঢাবি ছাত্রলীগের শীর্ষ নেতাদের জানালে দ্রুত এই পদক্ষেপ নেওয়া হয়। এর আগে ফরিদ সাধারণ শিক্ষার্থী এবং সাংবাদিকদের সঙ্গেও খারাপ আচরণ করেছিল।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, “কোনো সাধারণ মানুষকে মারার অধিকার কারোর নেই। ছাত্রলীগের কারো থেকে আমরা এটা প্রত্যাশা করি না। আমার গায়ে হাত তুললেও রক্ষা পেতে পারে কিন্তু সাধারণ মানুষের গায়ে হাত তোলা যাবে না। আমাদের কাছে অভিযোগ আসায় দ্রুত তাকে বহিষ্কার করা হয়েছে। এর আগেও সে সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত ছিল। এসব কাজকে আমরা প্রশ্রয় দিই না।”

Link copied!