• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০১:৩৮ পিএম
ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
ঢাকা বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এতে স্থান পেয়েছে ২৭৯ জন। সোমবার (১৯ ফেব্রুয়ারি) সংগঠনের কেন্দ্রীয় ও ঢাবি শাখার শীর্ষ চার নেতার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই কমিটিতে সহ-সভাপতি পদে ৬১ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ১১ জন, সাংগঠনিক সম্পাদক পদে ১১ জন এবং অন্যান্য সম্পাদকীয় পদে ৩৬ জন রয়েছেন। এছাড়া উপসম্পাদক পদে ১৩৭ জন, সহ-সম্পাদক পদে ১০ জন এবং সদস্য পদে ১১ জন পদায়ন করা হয়েছে।

প্রচার সম্পাদক পদে ১ জন, উপ-প্রচার সম্পাদক পদে ৬ জন, দপ্তর সম্পাদক পদে ১ জন, উপদপ্তর সম্পাদক পদে ৬ জন, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক পদে ১ জন, উপগ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক পদে ৬ জন, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক পদে ১ জন, উপশিক্ষা ও পাঠচক্র সম্পাদক পদে ৬ জন।

সাংস্কৃতিক সম্পাদক পদে ১ জন, উপসাংস্কৃতিক সম্পাদক পদে ৬ জন, সমাজসেবা সম্পাদক পদে ১ জন, উপসমাজসেবা সম্পাদক পদে ৪ জন, ক্রীড়া সম্পাদক পদে ১ জন, উপক্রীড়া সম্পাদক পদে ৬ জন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ৬ জন, পাঠাগার সম্পাদক পদে ১ জন, উপপাঠাগার সম্পাদক পদে ৩ জন।

তথ্য ও গবেষণা সম্পাদক পদে ১ জন, উপতথ্য ও গবেষণা সম্পাদক পদে ৪ জন, অর্থ বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপ-অর্থ বিষয়ক সম্পাদক পদে ৪ জন, আইন বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপ-আইন বিষয়ক সম্পাদক পদে ৩ জন, পরিবেশ বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপপরিবেশ বিষয়ক সম্পাদক পদে ৪ জন, স্কুলছাত্র বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপস্কুল ছাত্র বিষয়ক সম্পাদক পদে ৪ জন, বিজ্ঞান বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপবিজ্ঞান বিষয়ক সম্পাদক পদে ৪ জন রয়েছেন।

তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপতথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে ৩ জন, ধর্মবিষয়ক সম্পাদক পদে ১ জন, উপধর্ম বিষয়ক সম্পাদক পদে ৩ জন, গণশিক্ষা সম্পাদক পদে ১ জন, উপগণশিক্ষা সম্পাদক পদে ৩ জন, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক পদে ১ জন, উপত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক পদে ৪ জন, স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক পদে ১, উপস্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক পদে ৩ জন, গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপগণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক পদে ৩ জন।

সাহিত্য বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপসাহিত্য বিষয়ক সম্পাদক পদে ৪ জন, নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপনাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক পদে ৩ জন, আপ্যায়ন বিষয়ক সম্পাদক ১ জন, উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক ৪ জন, মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে ১ জন, উপমুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে ৩ জন, মানব সম্পদ উন্নয়ন বিষয়ক পদে ১ জন, উপমানব সম্পদ উন্নয়ন বিষয়ক পদে ৩ জন।

ছাত্রবৃত্তি সম্পাদক পদে ১ জন, উপছাত্রবৃত্তি পদে ৩ জন, কৃষিশিক্ষা সম্পাদক ১, উপকৃষিশিক্ষা সম্পাদক ৩ জন, কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক ১ জন, উপকর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক ৩ জন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ১ জন, উপপ্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ৩ জন, কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ১ জন, উপকর্মসংস্থান বিষয়ক সম্পাদক পদে ৩ জন, মানবাধিকার বিষয়ক সম্পাদক ১ জন, উপমানবাধিকার বিষয়ক সম্পাদক ৩ জন, ছাত্রী ও নারী উন্নয়ন বিষয়ক সম্পাদক ১ জন, উপছাত্রী ও নারী উন্নয়ন বিষয়ক সম্পাদক ৩ জন রয়েছেন।

টেকসই উন্নয়ন লক্ষ্য বিষয়ক সম্পাদক ১ জন, উপটেকসই উন্নয়ন লক্ষ্য বিষয়ক সম্পাদক ৩ জন, উদ্যোক্তা ও উদ্ভাবন বিষয়ক সম্পাদক ১ জন, উপ-উদ্যোক্তা ও উদ্ভাবন বিষয়ক সম্পাদক ৩ জন, সামাজিক যোগাযোগমাধ্যম বিষয়ক সম্পাদক ১ জন, উপসামাজিক যোগাযোগমাধ্যম বিষয়ক সম্পাদক ৩ জন, সহ-সম্পাদক ১০ জন ও সদস্য রয়েছেন ১১ জন।

এর আগে ২০২২ সালের ৩ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এরপর সম্মেলনের ১৭ দিন পর ২০ ডিসেম্বর সংগঠনটির শীর্ষ দুই নেতার নাম ঘোষণা করা হয়। একই দিনে ঘোষণা করা হয় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম।

Link copied!